কাপ্তাই প্রজেক্টে গলায় ফাঁস লাগিয়ে পলিটেকনিক শিক্ষার্থীর আত্মহত্যা

83

কাপ্তাই প্রতিনিধিঃ-পারিবারিক কলহের জেরে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন এর কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে ৮নং ওয়ার্ডের এ ব্লক এলাকায় মমতাজ জাহান রিয়া (১৯) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। তিনি ঐ এলাকার নজরুল ইসলাম এর কন্যা। নিজ ঘরের শয়ন কক্ষে ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করে এই শিক্ষার্থী।
শিক্ষার্থীর পিতা নজরুল ইসলাম কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রে ক্রেন অপারেটর হিসাবে কর্মরত আছেন। মৃত্যুবরনকারী রিয়া বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের ৩য় বর্ষের ছাত্রী বলে তাঁর পারিবারিক সূত্রে জানা যায়।
বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত আনুমানিক ৮টা ৪৫ মিনিটে রিয়া কাপ্তাই প্রজেক্ট এলাকায় তাঁর নিজ শয়ন কক্ষ গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। পরে পরিবারের সদস্যরা ওড়না কেটে তাঁকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ তায়েফ মাহমুদ তাঁকে মৃত ঘোষণা করেন। ডাঃ তায়েফ মাহমুদ জানান, রাত ৯টা ২০ মিনিটের দিকে তাঁকে হাসপাতালে নিয়ে আনেন তাঁর পরিবার এর সদস্যরা। কিন্ত হাসপাতালে আসার আগে তাঁর মৃত্যু ঘটে।
কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক মোঃ শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রেম ঘটিত বিষয় নিয়ে প্রবাসী বড় ভাই কাতার থেকে মোবাইল ফোনে ছোট বোনকে শাসন করায় অভিমান করে আত্মহত্যা করে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। রিয়ার মা তার শয়ন কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় ওড়না কেটে নিচে নামান বলেও তিনি জানান। রিয়াকে প্রথমে পিডিবি হাসপাতালে এবং পরে কাপ্তাই উপজেলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোঘনা করেন।
কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাসির উদ্দীন জানান, পরিবারের সদস্যদের সাথে অভিমান করে সে আত্মহত্যা করে। নিহতের মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে এবং পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।