রোয়াংছড়িতে শতভাগ স্বচ্ছতা নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে-ইয়াছমিন পারভীন তিবরীজি

76

রোয়াংছড়ি প্রতিনিধিঃ-বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচনি আচরণ বিধি প্রতিপালন ও আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যায়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
রবিবার (১৯ ডিসেম্বর) অনুষ্ঠানে নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা পরান্টু চাকমা সঞ্চালনায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহি অনুপম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিম, অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুল মান্নানসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানের বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, রোয়াংছড়ি উপজেলা ৪টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর ভোগ গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে শতভাগ স্বচ্ছতা নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোগ কেন্দ্রে নিরাপত্তা বাহিনীর থাকবে। মাঠে সার্বক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। ভোট কেন্দ্রে সমস্যা হলে স্ট্রেকার টিমকে খবর দিবেন।
পুলিশ সুপার জেরিন আখতার বলেন সুষ্ঠো নির্বাচন অনুষ্ঠিত করতে বিজিবি, র‌্যাব, পুলিশ এবং আনসার পর্যাপ্ত পরিমাণে মাঠে থাকবেন। নির্বাচনের কোন অসঙ্গতি সযোগ করা সুযোগ দেওয়া হবে না। চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী যে হোক না কেন আইনের সবারই সমান। সুষ্ঠো নির্বাচনে প্রার্থী যারা জনগণ ভোটের নির্বাচিত হয়ে আসবেন তাদেরকে স্বগত জানাবো। আইন শৃঙ্খলা বাহিনী কারো পক্ষে সহায়তা করবে না। তবে নাশকতা এড়াতে সর্বোচ্চ চেষ্টায় মাঠে কাজ করবে পুলিশ। জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিম বলেন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠো ও সন্তোষজন নির্বাচন করা হবে। কারা অভিযোগ যেন না হয়, এমন নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণকে উপহার দিতে সুষ্ঠো নির্বাচন হবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কাজ করে যাবেন। কোন প্রার্থী ঝামেলা করতে চাইলে তার বিরুদ্ধে আইনে পদক্ষেপ গ্রহণ করা হবে। কেন্দ্রে সমস্যা হলে প্রার্থী বিরুদ্ধে প্রচলিত নির্বাচনি আইনে নির্বাচনি সম্পূর্ণ খরচ বহন করতে হবে বলে জানান।
রবিবার (১৯ ডিসেম্বর) অনুষ্ঠানে নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা পরান্টু চাকমা সঞ্চালনায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহি অনুপম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিম, অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুল মান্নান প্রমুখ।