বর্তমান সরকার প্রত্যেক ব্যক্তিকে বিদেশ যেতে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে-ইয়াছমিন পারভীন তিবরীজি

132

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-“শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক অভিবাসী দিবস।
শনিবার (১৮ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরোয়ার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ নজির উল্লাহ্, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমানসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
এসময় আলোচনা সভায় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বর্তমান সরকার প্রত্যেক ব্যক্তিকে বিদেশ যেতে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে। সরকারি ভাবে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে একজন দক্ষ কর্মী হয়ে বিদেশ যেতে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে নানান পরিকল্পনা। এসময় বক্তারা যারা বিদেশে গিয়ে কাজ করতে আগ্রহী তাদের দেশে দক্ষতার সাথে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করার আহবান জানান।