প্রথম বারের মতো রাঙ্গামাটিতে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

40

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-পর্যটন শিল্পর বিকাশ এবং স্তন ও জরায়ু প্রতিরাধ সচতনতা বৃদ্ধির লক্ষ্য রাঙ্গামাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো হাফ ম্যারাথন প্রতিযাগিতা। দেশের বিভিন প্রান্ত থেকে কয়েকশ প্রতিযোগী এই হাফ ম্যারাথনে অংশগ্রহণ করে।
শুক্রবার (৭ ডিসেম্বর) ভোর সাড় পাঁচটায় রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে প্রতিযাগিতা শুরু হয়। প্রতিযাগিতা উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম উনয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
ম্যারাথন ১০ কিলামিটার ও ২১ কিলামিটার এই দুই ইভেন্টে প্রতিযাগিরা হ্রদ পাহাড়র এই শহরর অলিগলিত ছুটে চলে। ম্যারাথন নারী-পুরুষ মিলে ২শ প্রতিযোগী অংশ গ্রহণ করেন।
ম্যারাথন শেষ হয় রাঙ্গামাটির আসামবস্তির নারিকেল বাগানে। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।
এ সময় রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্য্য ড, প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙ্গামাটি প্রেসক্লাবে সাবেক সভাপতি সুনীল কান্তি দে।
আয়োজকরা জানান, স্তন ও জলবায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ সচনতা বৃদ্ধি এবং পর্যটন শিল্পর বিকাশ এই ধরণের উদ্যোগ নেয়া হয়েছে। ভবিষ্যতেও এই ধারা বজায় রাখা হবে।