বিলাইছড়িতে বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সেনা বাহিনীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগীতা

71

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-বিলাইছড়িতে বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সেনাবাহিনীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
বিলাইছড়ি সেনা জোন অপরাজেয় ৬ বীর এর আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেখুর রহমান পিএসসি। তিনি বিজয়ীদের মাঝে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।
প্রতিযোগিতা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জোন কমান্ডার বিএ ৭০৩২ লে. কর্ণেল মো: ইসরাত হোসেন পিএসসি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।
এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. রশ্মি চাকমা, থানা অফিসার ইনচার্জ পারভেজ আলী।
এবং ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল) ও ৩নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা ও সাবেক উপজেলা চেয়ারম্যান লাল এ্যাংলিয়ালা পাংখোয়া।
প্রতিযোগীতায় নারী-৬ পুরুষ-৮ মোট-১৪ দল উপজেলার বিভিন্ন এলাকা হতে অংশগ্রহণ করেন। প্রতিযোগীদের মধ্যে পুরুষ ও মহিলা দলের যৌথভাবে প্রথম স্থান অধিকার করেছে মাচকাবাছয়া বহলতলী ২ দল।
অন্যদিকে প্রতিযোগিতায় পুরুষ দলের ২য় স্থান অধিকার করেছেন কেংড়াছড়ি পুরুষ দল ও ৩য় স্থান অধিকার করেছেন কুতুব দিয়া পুরুষ দল।
আরেক দিকে প্রতিযোগীতায় নারী দলের ২য় স্থান অধিকার করেছেন ধূপ্যাচর মহিলা দল ও ৩য় স্থান অধিকার করেছেন কেরনছড়ি মহিলা দল।
প্রতিযোগীতায় কেংড়াছড়ির ইউনিয়নের কেরনছড়ি ঘাট হতে উপজেলা ঘাট পর্যন্ত প্রায় ২ কিলোমিটার দূরত্ব ধম বন্ধ করে পাড়ি দিতে হয়েছে অংশ গ্রহণকারী বা প্রতিযোগীদের।