রাঙ্গামাটিতে সেনা বাহিনীর উদ্যোগে নিন্ম আয়ের মানুষের জন্য এক টাকার ভাসমান বাজার

134

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে হত দরিদ্র ও নিন্ম আয়ের মানুষের জন্য ব্যতিক্রমধর্মী এক টাকার ভাসমান বাজার অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় ও সেনাবাহিনীর উদ্যোগে রাঙ্গামাটি সদরের শুভলং বাজার ঘাট এলাকায় কাপ্তাই হ্রদের উপর এই ভাসমান বাজার পরিচালিত হয়।
রাঙ্গামাটি সদর জোনের ব্যবস্থাপনায় শনিবার (১১ ডিসেম্বর) সকালে এক টাকার ভাসমান বাজার উদ্বোধন করেন, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান। এ সময় রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেফটেনেন্ট কর্ণেল আশিকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিনসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও সংগঠনের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।
ভাসমান বাজার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান বলেন, মহান বিজয় দিবস, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং শান্তিচুক্তি এই তিনটি দিবস উপলক্ষে হতদরিদ্রদের জন্য দিনব্যাপী এই ভাসমান বাজারের আয়োজন করা হয়েছে। আগামীদিনে বরকল উপজেলা, বিলাইছড়ি উপজেলা, লংগদু উপজেলার রাজনগর এলাকায় এরকম ব্যতিক্রমধর্মী হাটবাজার বসানো হবে।
এক টাকার ভাসমান বাজারে বস্ত্রের মধ্যে ছিলো- কম্বল, শাড়ি, থামী, স্যান্ডেল, খাবার এবং খাদ্য সামগ্রীর মধ্যে- চাল, ডাল, আটাসহ নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রী ইঞ্চিন বোটে সাজিয়ে রাখা হয়। এসময় হতদরিদ্র নিন্ম আয়ের মানুষ মাত্র এক টাকা দিয়ে চাল, ডাল, তেল, আটা, লবনসহ বিভিন্ন নিত্যপন্য ও বিনামূল্য ৮ প্রকারের নিত্যব্যবহায্য সামগ্রী ইচ্ছে মতো বাছাই করে নিয়ে যান। আর ব্যতিক্রমধর্মী ১টাকার হাটবাজার বসানোর কারণে পার্বত্য দূর্গম এলাকায় এমন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীরা।