পার্বত্য চট্টগ্রামের বাস্তবতার নিরিখে ব্যাংক ঋণের ক্ষেত্রে শর্ত শিথিলের উদ্যোগ নেয়া হবে-মোঃ নজরুল ইসলাম

122

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-পার্বত্য চট্টগ্রামের বাস্তবতার নিরিখে ব্যাংক ঋণের ক্ষেত্রে শর্ত শিথিলের উদ্যোগ নেয়া হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের নির্বাহী পরিচালক মোঃ নজরুল ইসলাম। তিনি বলেন, পার্বত্য এলাকায় অনেক সম্ভাবনাময় জিনিস রয়েছে এগুলোকে কাজে লাগিয়ে সুসম উন্নয়ন যাতে করা যায় তার জন্য সহজ সুদে ঋণ প্রদানের ক্ষেত্রে কিছু শর্ত শিথিলের ব্যবস্থা গ্রহন করা হবে।
শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটিতে অবস্থিত তফসিলী ব্যাংক সমুহের উদ্যোগে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে রাঙ্গামাটিতে কটেজ, মাইক্রো স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ খাতে অর্থায়ন কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মার্কেন্টাইল ব্যাংক চট্টগ্রামের অঞ্চলিক প্রধান মোঃ জাকির হোসাইন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, সোনালী ব্যাংক রাঙ্গামাটি প্রিন্সিপাল অফিসের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরুন নবী, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এর সভাপতি আব্দুল ওয়াদুদসহ বিভিন্ন ব্যাংকের ম্যানেজার ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় ব্যবসায়ী ও উদ্যোক্তারা করোনা কালীন ক্ষতি পুষিয়ে নিতে ব্যাংক ঋণের সুদ মওকুপ এবং সহজ শর্তে ঋন পাওয়ার দাবি জানান। এ ছাড়াও পার্বত্য জেলা সমুহে ভুমির জটিলতা মাথায় রেখে ব্যাংক ঋনে ব্যাংকগুলোর শর্ত শিথিল করতে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা কামনা করেন।
সভায় রাঙ্গামাটির বিভিন্ন সেক্টরের উদ্যোগক্তা, ক্ষুদ্র ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।