গভীর রাতে সাজেক পর্যটন কেন্দ্রে ভয়াবহ আগুন পাঁচ রিসোর্ট ও দুই রেষ্টুরেন্ট পুড়ে ছাই

152

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-সমুদ্র পৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে চারটি রিসোর্ট, দুইটি রেষ্টুরেন্ট ও একটি বসত বাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। এতে আনুমানিক ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই।
তিনি জানান, ২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে অবকাশ রিসোর্ট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পরে অবকাশ রিসোর্ট, সাজেক ইকো ভ্যালী রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেষ্টুরেন্ট, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মানাধীন একটি রিসোর্ট পুড়ে যায়।
রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ হতে রক্ষা পাওয়া গেছে। দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। গভীর রাতে আগুনের সূত্রপাত হওয়ায় পর্যটকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে, ভয়ে পর্যটকরা ছোটাছুটি শুরু করেন এখন পর্যন্ত কোন ধরনের হতাহতের সংবাদ পাওয়া যায়নি। সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের দুই ঘন্টা চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।
সাজেক থানার ওসি নুরুল হক জানান, দীঘিনালা ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।