রাজস্থলী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি-সম্পাদক ও ছাত্রলীগের সম্পাদককে বহিস্কার

581

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার দায়ে রাজস্থলী স্বেচ্ছাসেবকলীগ উপজেলা শাখার সভাপতি অংচাইনু মারমা ও সাধারন সম্পাদক সুরেজ তংচঙ্গ্যাকে সাময়িক বহিস্কার করেছে জেলা সেচ্চাসেবক লীগ।
সোমবার (২১ নভেম্বর) বিকেলে রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাওয়াল উদ্দিন ও সাধারন সম্পাদক মো: শাহজাহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকায় রাজস্থলী উপজলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অংচাইনু মারমা ও সাধারন সম্পাদক সুরেজ তংচঙ্গ্যাকে সংগঠনের পদ থেকে সাময়িক বহিস্কার করা হলো। তারা সংগঠনের কোন কার্যক্রমে জড়িত থাকতে পারবে না, তাদেরকে স্থায়ী বহিস্কার করতে কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।
প্রেস বিবৃতিতে আরো বলা হয়, গত ১৯ নভেম্বর তাদের বিরুদ্ধে আনিত দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় ৩জনের মধ্যে নজুরুল ইসলাম স্বশরীরে এসে কারণ দর্শানো নোটিশের জবাব স্বেচ্ছাসেবকলীগ রাঙ্গামাটি জেলা কমিটির নিকট লিখিত ভাবে প্রেরণ করেন। কিন্তু এর মধ্যে রাজস্থলী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুইজন প্রেরিত নোটিশের জবাব নির্ধারিত সময়ে স্বেচ্ছাসেবকলীগ রাঙ্গামাটি জেলা শাখার নিকট লিখিত জবাব প্রেরণ না করায় আর আনিত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তাদের দুইজনকে স্বেচ্ছাসেবক লীগ রাজস্থলী উপজেলার কমিটি থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
এদিকে সোমবার (২২ নভেম্বর) রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন ও সাধারন সম্পাদক চাকমা স্বাক্ষরিত অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে রাজস্থলী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নয়ন চৌধুরীকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক এস এম রাসেল উদ্দিনকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।