রাঙ্গামাটির ৩উপজেলার ১০টি ইউনিয়নে চলছে শান্তিপূর্ণ নির্বাচন

189

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-দ্বিতীয় দফা ইউনিয়ন নির্বাচনে রাঙ্গামাটির ৩টি উপজেলায় ১০টি ইউনিয়নের ভোট গ্রহন শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটে চলছে ভোট গ্রহন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে পুলিশ, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত আছে। সকালে থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।
রাঙ্গামাটির ৩টি উপজেলায় ১০টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৩০জন।
নির্বাচনে পাহাড়ের আঞ্চলিক দল সমর্থিত সতন্ত্র প্রার্থী, জাতীয় দলের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী রয়েছেন।
এবারের ইউপি নির্বাচনে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলো সরাসরি কোন প্রার্থী না দিলেও আঞ্চলিক দলের সাথে যোগাযোগ করা স্বতন্ত্র প্রার্থীকে তাদের প্রার্থী হিসাবে নিয়ে পাহাড়ের বিভিন্ন এলাকায় প্রচারণা চালায়।
কাপ্তাই উপজেলার রাইখালী, কাপ্তাই এবং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই তিন ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৩ জন এবং সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর তিনটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৬ হাজার ৭শত ৮১ জন। আর ২৭টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
বরকলে বরকল সদর, সুবলং, হরিণা ও আইমাছড়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৪শত ৭৮ জন, পুরুষ ১২ হাজার ৯শত ১৮, মহিলা ১১ হাজার ৫শত ৬১জন। ভোট কেন্দ্র ৩৬টি।
বিলাইছড়িতে বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি ও ফারুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন ইউনিয়নে মোট ১১ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে আওয়ামী লীগের ৩ জন, বাকীরা স্বতন্ত্র প্রার্থী।
৩ ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা-১৯৩৩৭ জন। আর ২৭টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
কাপ্তাই, বিলাইছড়ি ও বরকল উপজেলায় ভোটারা তাদের যোগ্য প্রার্থীকে বেছে নেয়ার সুযোগ কতোটুকু পাবে তার জন্য ফলাফল গননা পর্যন্ত অপেক্ষা করতে হবে।