পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার না করলে সুষ্ঠু রাজনীতির পরিবেশ সৃষ্টি হবে না – স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভায় বক্তারা

187

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে স্বেচ্ছাসেবকলীগের কার্যক্রম গতিশীল করতে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫অক্টোবর) দুপুরে রাঙ্গামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাওয়াল উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সহ সভাপতি ডা: জমির সিকদার। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ কে এম আজিজ ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা। এছাড়া বর্ধিত সভায় এসময় জেলা ও উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতার পরাজিত শক্রু ও সাম্প্রদায়িক অপশক্তি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের ভ্রান্ত ফতোয়া দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। তারা দেশের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি সম্পর্কে হঠাৎ করে ভ্রান্ত ধারণা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে নেমেছে! এসকল ষড়যন্ত্রের বিরুদ্ধে নেতাকর্মীদের রুখে দাড়ানোর আহ্বান জানানো হয়।

বক্তারা আরো বলেন, পাহাড়ের নানা সীমাবদ্ধতার মধ্যে রাঙ্গামাটিতে স্বেচ্ছাসেবকলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছে, আঞ্চলিক দলগুলো জাতীয় রাজনীতির সাথে জড়িতদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার না করলে এখানে সুষ্ঠ রাজনীতির পরিবেশ সৃষ্টি হবে না, অবৈধ অস্ত্রধারীদের ভয়ে পাহাড়ীরা আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকতে ভয় পায়।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীরা যেন জয় লাভ করে সে জন্য মতভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এসময় স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা মেনে চলার পাশাপাশি কেন্দ্রীয় সংসদ ঘোষিত সকল কর্মসূচী সততা ও নিষ্ঠার সাথে পালনের নির্দেশ দেন নেতৃবৃন্দরা।