নানিয়ারচরের একটি সড়কের অভাবে হাজারো মানুষের ভোগান্তি চরমেঃ একই সড়কে ২ বছরে ৩ শিশু মৃত্যু

121

নানিয়ারচর প্রতিনিধিঃ-রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার বাম ফিল্যান্ড গ্রামের উঁচু সড়কের অভাবে পানিবন্দি হয়ে হাজারো মানুষের ভোগান্তি চরমে। এলাকার প্রায় তিন শতাধিক পরিবারসহ স্থানীয় পাঁচটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র সড়কটি বর্ষা মৌসুমে কাপ্তাই হ্রদের শাখা চেঙ্গী নদীর পানিতে ডুবে যায়। এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। মেঠো এই রাস্তাটি নিঁচু হাওয়ায় বুক অব্দি পানি উঠে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন।
স্থানীয় ব্যবসায়ী ফারুক হোসেন মৃধা জানায় এউ রাস্তা দিয়ে, শুধু এই এলাকার তিনশত পরিবা নয়, ফিরিংগি পাড়া, চিল্লাচতিসহ আশপাশের পাঁচ গ্রামের জনসাধারণের চলাচলের সড়ক এটি গেল তিন বছরে এই সড়কে চলাচলে তিনটি শিশু পানিতে ডুবে মারা যায়। এলাকার প্রায় ৪শ মিটারের রাস্তাটি অতিদ্রুত উচু করে নির্মানের জন্য অনুরোধ করেন তিনি।
জনমানুষের চলাচলের সুবিধা ও জীবনের ঝুঁকি এড়াতে সড়কটির বিষয়ে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা জানান, পুরাতন বাজার এলাকার মেঠো রাস্তাটি দিয়ে আশপাশের প্রায় পাঁচ গ্রামের মানুষ প্রতিনিয়ত আসা যাওয়া করে। ওখানকার জনমানুষের ভোগান্তি ও চলাচলের সুবিধার জন্য উন্নয়ন বোর্ডের নিকট একটি আবেদন করেছি।