নেথোয়াই মারমা’র লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর

99

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-কাপ্তাই চিৎমরমে আওয়ামীলীগের ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমার লাশ ময়নাতদন্তের পর তার ছেলে অংসি মারমার হাতে লাশ হস্তান্তর করা হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) দুপুরে চন্দ্রঘোনা থানা থেকে নিহতের লাশ রাঙ্গামাটি সদর হাসপাতালে নিয়ে আসা হয়। পরে ময়নাতদন্ত শেষে নেথোয়াই মারমার লাশ তার ছেলের হাতে হস্তান্তর করা হয়। নিহতের শরীরে ৩টি গুলি লাগে বলে পুলিশ জানায়।
এ সময় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি চিংকিউ রোয়াজা, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীসহ ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা ও অন্যান্য নেতা কর্মীরা ভীড় জমায়।
রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চন্দ্রঘোনা থানা পুলিশ রাতে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে দুপুরে রাঙ্গামাটি হাসপাতাল মর্গে আনা হয়েছে এবং লাশ ময়নাতদন্তের পর নেথোয়াই মারমার লাশ তার ছেলের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এখনো পর্যন্ত এই ব্যাপারে কেউ চন্দ্রঘোনা থানায় মামলা দায়ের করতে আসেনি।
শনিবার মধ্যরাত সাড়ে ১২টার পরে কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় কাপ্তাই উপজেলায় নেথোয়াই মারমা (৬০) নামের আওয়ামী লীগের চিৎমরম ইউপির চেয়ারম্যান পদপ্রার্থীকে গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা।
চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেথোয়াই মারমাকে তাঁর নিজ বাড়ী একই ইউনিয়নের আগাপাড়া এলাকায় শনিবার মধ্যরাত সাড়ে ১২টার দিকে সবুজ গেঞ্জি পরিহিত ১০ থেকে ১২ জন সশস্ত্র অস্ত্রধারী সন্ত্রাসীরা দরজা ভেঙ্গে বাড়ীতে ঢুকে এলোপাতারী গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
ঘটনার খবর পাবার পর পরই রাতে চন্দ্রঘোনা থানা পুলিশ এবং বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হন। চন্দ্রঘোনা থানা নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এই হত্যাকান্ডের ঘটনায় পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।