চিৎমরম আঃলীগ ইউপি চেয়ারম্যান প্রার্থীর হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি

177

ডেস্ক রিপোর্টঃ-কাপ্তাই চিৎমরম এলাকার ইউপি নির্বাচনে আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমা হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সাধারণ জনগনকে ঐক্যবদ্ধ ও বাংলাদেশ সেনাবাহিনীকে অস্ত্রধারীদের বিরুদ্ধে অপারেশন উত্তোরন জোরদার করার আহবান জানান।
রবিবার (১৭ অক্টোবর) সকালে কাপ্তাই চিৎমরম এলাকার ইউপি নির্বাচনে আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থীকে অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে আঞ্চলিক দলগুলো বেছে বেছে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হত্যাযজ্ঞ চালাচ্ছে। গতকাল তারা নেথোয়াই মারমাকে হত্যা করেনি হত্যা করেছে দেশের গণতন্ত্রকে। তিনি বলেন, নেথোয়াই মারমার অপরাধ ছিল গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামীলীগের হয়ে প্রার্থী হয়েছেন। এটাই তার বড় অপরাধ। ইতিপূর্বে জুরাছড়ির অরবিন্দ চাকমা, বিলাইছড়ির সুরেশ তঞ্চঙ্গ্যাসহ অসংখ্য নেতা কর্মীর উপর তারা হত্যাযজ্ঞ চালায়। তিনি এ হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জাতির গর্ব ইতিপূর্বে পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সেনাবাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তাদের তৎপরতার কারণে কিছুদিন পার্বত্য অঞ্চলে হত্যাযজ্ঞের মত সন্ত্রাসী কার্যক্রম কিছুটা বন্ধ ছিল। কিন্তু নতুন করে ইউপি নির্বাচনকে ঘিরে আবারো আঞ্চলিক দলের সন্ত্রাসীরা হত্যাযজ্ঞে নেমে। তারা কাপ্তাই চিৎমরম ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেছে।
তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র ও অস্ত্রধারীদের দমন করতে নতুন করে তৎপরতা বাড়াতে হবে। অপারেশন উত্তরণের মাধ্যমে পার্বত্য অঞ্চলের মানুষের শান্তি ফিরিয়ে আনতে সেনাবাহিনীর তৎপরতা আরো বেশী বাড়ানোর জন্য সেনাবাহিনীর প্রতি আহবান জানান।
তিনি সন্ত্রাসী হামলায় নিহত চিৎমরম ইউপি চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নেথোয়াই মারমার আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।