অবৈধ দখলকারীদের স্থাপনা সরিয়ে নিতে বান্দরবান সড়ক বিভাগের ৭ দিনের আল্টিমেটাম

100

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানে সড়ক ও জনপথ বিভাগের জায়গা অবৈধ ভাবে দখল করে পৌর এলাকার সেগুন বাগিচায় অবৈধভাবে দোকান পাঠ গড়ে তোলায় এবং দখলকারীদের তাদের স্থাপনা সরিয়ে নিতে নোটিশ জারী করেছে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ।
সড়ক ও জনপথ বিভাগের নোটিশে ৭ দিনের মধ্যে বান্দরবান-চন্দ্রঘোনা সড়কের সেগুন বাগিচা এলাকায় সওজ-এর রাস্তার পাশে সকল অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে আল্টিমেটাম দেয়া হয়েছে।
গত ১১ অক্টোবর সওজ কর্তৃক ইস্যুকৃত নোটিশের বর্ণনায় জানা গেছে, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন বান্দরবান-বাঙ্গালহালিয়া অঞ্চলিক মহাসড়কে (আর-১৬১) এর ১ঃ কি:মি অংশে সেগুন বাগিচায় সওজ অধিগ্রহনকৃত ভূমিতে সড়ক সোল্ডারের উপর অবৈধভাবে নির্মিত দোকান/বসতঘর/ অন্যান্যা স্থাপনা নির্মাণ করেছেন। যা সম্পূর্ণ বে-আইনী ও সরকারী সম্পত্তি দখলের সামিল। অপঃ ১৯২৫ এর বিধি ০৩ (এ) এবং মহাসড়কে বিধিমালা ২০০১ এর বিধি ০৮ (১) এর পরিপন্থী।
এ ব্যাপারে জানতে চাইলে অবৈধ ভাবে নতুন তিনটি দোকান দখলকারী সাইফুল ইসলাম বলেন, আমরা সড়কের জায়গায় কোন দোকান নির্মান করিনি। আমরা আমাদের জায়গায় দোকান নির্মান করে ভাড়া দিয়েছি।
বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মোসলেহ্ উদ্দীন চৌধুরী বলেন, যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে সরকারি সম্পত্তি অবৈধ দখলদারমুক্ত করা হবে। সরকারি সম্পত্তি দখলমুক্ত করার জন্য যা যা প্রয়োজন আমরা সবই সম্পন্ন করব। তিনি আরো বলেন, পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে সওজ অধিগ্রহনকৃত ভূমি হতে অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে, অন্যথায় বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।