সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে সর্বজনীন শারদীয় দূর্গাপূজা-নিখিল কুমার চাকমা

72

নানিয়ারচর প্রতিনিধিঃ-রাঙ্গামাটির নানিয়ারচরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলায় উৎযাপিত ১টি পূজা মন্ডপের নিরাপত্তা অবস্থাসহ সার্বিক পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
১৩ অক্টোবর (বুধবার) দুপুরে খাগড়ছড়ি সফরে শেষে রাঙ্গামাটি গমনের পথে তিনি এই পরিদর্শনে অংশ নেন।
উপজেলার শ্রী শ্রী জগন্নাথ মন্দিরের পুজা মন্ডপটি পরিদর্শনকালে তার সফর সঙ্গী ছিলেন আঞ্চলিক পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি, হাজী কামাল উদ্দিন। জেলা পরিষদের সদস্য প্রিয়নন্দ চাকমা, পাউবো’র এর নির্বাহি প্রকৌশলি তুষার চাকমা।
এসময় তিনি পুজাসহ মন্দিরের সার্বিক বিষয়ে পুজা উৎযাপন কমিটির সাথে মতবিনিময় করেন।
মন্দিরে পূজা মন্ডপ পরিদর্শনকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে সর্বজনীন শারদীয় দূর্গাপূজা। সব মানুষের সুখ-শান্তি কামনায় এবং সর্বজীবের মঙ্গলার্থে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসব মুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে প্রতিবছর উদযাপন করে থাকে শারদীয় দুর্গোৎসব। কিন্তু গত বছরের ন্যায় বৈশ্বিক মহামারি করোনার কারণে এই আনন্দধারায় এবারও কিছুটা হলেও প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। তবে আশাকরি সবার সম্মিলিত প্রচেষ্টায় এই বাধা অতিক্রম করতে আমরা সক্ষম হবো। স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে সবার প্রতি আহবান জানান তিনি।
এদিকে, রাঙ্গামাটির নানিয়ারচরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে ফুলেল শুভেচ্ছা প্রদান করে নানিয়ারচর প্রেস ক্লাব। উপজেলার ১টি পুজা মন্ডপ শ্রী শ্রী জগন্নাথ মন্দিরের পুজা মন্ডপটি পরিদর্শন শেষে এই শুভেচ্ছা প্রদান করে প্রেসক্লাবের সংবাদকর্মীরা।