শান্তি-সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধনে উৎসব হবে আরো আনন্দ মুখোর-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

47

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব “শারদীয় দুর্গোৎসব উপলক্ষে পূজাউদযাপন পরিষদের সাথে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।
সোমবার (১১ অক্টোবর) দুপুরে পরিষদ সম্মেলন কক্ষে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এসময় তিনি বলেন, পাহাড়ে সকল সম্প্রদায়ের মানুষের মেলবন্ধন দীর্ঘ সময়ের। এখানে একে অপরের ভাই ভাই। তাই আমরা নিজ ভালো থাকবো,অন্যকে ভালো রাখাই এমনটাই হওয়া উচিত। বর্তমান সরকারের সময়ে সম্মিলিত প্রচেষ্টায় দেশ ও মানুষের ভাগ্যন্নোয়ন ও সম্প্রীতির বন্ধন অটুট রাখার প্রতি সকলের আন্তরিকতা ও শান্তিপূর্ণ সহবস্থান সৃষ্টিতে কাজ করছে বলে তিনি মন্তব্য করেন। এছাড়াও জাতি ভেঁদে নয় শান্তি-সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধনে উৎসব আরো আনন্দ মুখোর হয়ে উঠবে বলে তিনি মন্তব্য করেন।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভুঞা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সদস্য মংক্যচিং চৌধুরী।
এছাড়াও অনুষ্ঠানে অংশ নেন, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক (সাংবাদিক) তরুণ কান্তি ভট্টাচার্যসহ জেলার পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দরা অংশ নেয়। পরে এতে খাগড়াছড়ি পার্বত্য জেলার ৫৫টি পূজা মন্ডপে প্রতিটিতে ১০ হাজার টাকা করে ৫ লক্ষ ৫০ হাজার টাকা তুলে প্রধান অতিথিসহ আগতরা। প্রতিটি মন্ডপের পুরোহিত ও সহকারী পুরোহিত পরিদীয় বস্ত্রও তুলে দেওয়া হয় এতে।