রাজস্থলীতে দুর্গা পূজার প্রস্তুতিমুলক সভা ও পূজা মন্ডবে আর্থিক অনুদান বিতরণ

85

রাজস্থলী প্রতিনিধিঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা ও পূজা মন্ডবে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।
রবিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, রাজস্থলী উপজেলা নিবার্হী কর্মকর্তা শান্তনু কুমার দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উসচিন মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, ওসি মফজল আহম্মদ খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা সবিনয় চাকমা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর সাত্তার, ইউপি চেয়ারম্যান উথান মারমা, স্বরসতী ত্রিপুরা উপজেলা মহিলা আ. লীগের সভাপতি লংবতি ত্রিপুরা, হেডম্যান উথিনসিন মারমা, তিনটি পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক গন উপস্থিত ছিলেন।
সভায় রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে সকলের সচেতনতা জরুরী। পার্বত্য এই রাজস্থলী উপজেলার সব ক’টি পুঁজা মন্ডপে যাতে সুনামের সাথে শান্তিপূর্ণ ভাবে পুঁজা উদযাপন হয় সে দায়িত্ব সবার।
এছাড়াও ধর্ম মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুসরণ, আযান ও নামাজের সময়টা মাথায় রেখে সকলের সব ধরনের ধর্মীয় রীতি-নীতি অনুসরণের মধ্যদিয়ে সুন্দর ও সু-শৃঙ্খলভাবে ধর্মীয় বৃহত্তর এই উৎসব উদযাপনের উপর গুরুত্বারোপ করেন তিনি। এছাড়াও যে কোন সমস্যায় সর্বাত্মক সহায়তায় উপজেলা প্রশাসন বদ্ধপরিকর বলে তিনি মন্তব্য করেন।
সভা শেষে জেলা প্রশাসক কার্যালয় থেকে প্রাপ্ত বরাদ্দ প্রতিটি পূজা মন্ডপে ৫শত কেজি করে খাদ্য শস্য মোট ১৫শত কেজি চাউলের ডিও তিনটি পূজা উদযাপন কমিটির নিকট প্রদান করেন।