পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ১৮ অক্টোবর শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা

15

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষে ৫ম বারের মতো আগামী ১৮ অক্টোবর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে কাপ্তাই হ্রদে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৭অক্টোবর) বিকেলে বোর্ডের প্রধান কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে এই প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতিমূলক সভায় স্বাগত বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হারুন-অর-রশীদ।
সভায় বিগত বছরের শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা ভিডিও প্রামাণ্যচিত্র পরিবেশনসহ বিগত বছরের কার্যবিবরণী ধারাবাহিকভাবে পাঠ করেন, বোর্ডের উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন।
প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিনকে আরও আড়ম্বরপূর্ণভাবে পালন করার লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারেও শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতা বিশাল কাপ্তাই হ্রদে অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজন করার জন্য বিগত বছরের বোর্ডেল সাবেক চেয়ারম্যানগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আরও বলেন, শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে সরকারি-বেসরকারিভাবে ক্ষুদে বার্তার মাধ্যমে প্রচারের জন্য ব্যাপকভাবে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ কার্যক্রমকে আরও আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণভাবে তুলে ধরার জন্য সোস্যাল মিডিয়া এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় শেয়ার করার বিষয়ে সকলের প্রতি আহবান জানান।
আলোচনা সভায় অন্যান্যদের মেেধ্য বক্তব্য রাখেন, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইলাম, বোর্ডের তথ্য অফিসার ডজী ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বরুণ বিকাশ দেওয়ান, সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সুনীল কান্তি দে, আশীষ কুমার চাকমা, রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙ্গামাটি ইউনিটের কার্যকরী কমিটির সদস্য এন এম জাহাঙ্গীরসহ বিভিন্ন পর্যায়ের সরকারি বেসরকারি প্রতিনিধিবৃন্দ বক্তব্য প্রদান করেন।
বক্তারা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় ভূয়সী প্রশংসা করেন এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জনান এবং সভায় উপস্থিত রাঙ্গামাটি জেলা প্রশাসন প্রতিনিধি, জেলা পুলিশ প্রতিনিধি, নৌ-পুলিশ প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি, রেড ক্রিসেন্ট প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলকে আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিতব্য “শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা’’ সাফল্যমন্ডিত করার লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আহবান জানানো হয়।