সরকার পার্বত্য অঞ্চলের অনগ্রসর সুবিধা বঞ্চিত মানুষের আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করছে-অংসুইপ্রু চৌধুরী

75

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-সরকার পার্বত্য অঞ্চলের অনগ্রসর সুবিধা বঞ্চিত মানুষের আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। তিনি বলেন, দেশের সব অঞ্চলের অনগ্রসর জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এই কর্মসূচির অংশ হিসাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে সেলাই মেশিনগুলো বিতরণ করা হচ্ছে।
রবিবার (৩ অক্টোবর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মিনি কনফারেন্স রুমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে বরকল উপজেলার দুস্থ, অসহায় ও গরীব মহিলাদের জীবনমান উন্নয়নে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এসব কথা বলেন।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ সভায় উপকারভোগীরাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান আরো বলেন, বর্তমান সরকার অসহায়, দারিদ্র ও দুঃস্থদের কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে। আর অসহায় ও অসচ্ছল মানুষদের পুনর্বাসন এবং দারিদ্রমুক্ত দেশ গড়ার মধ্যদিয়ে একটি শিক্ষিত সমাজ উপহার দেওয়া বর্তমান সরকারের লক্ষ্য। আর পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারই অংশ হিসাবে গরীব ও দুস্থ নারীদের মাঝে জেলা পরিষদের পক্ষ থেকে এই সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এর ফলে আত্ম কর্মসংস্থানের মাধ্যমে দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হবে।
পরে বরকল উপজেলার ৪৭জন দুস্থ, অসহায় ও গরীব মহিলাদের ৪৭টি সেলাই মেশিন বিতরণ করা হয়।