মুজিববর্ষে পার্বত্য এলাকায় আর কেউ গৃহহীণ থাকবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

159

রাহুল বড়ুয়া ছোটন, রোয়াংছড়ি থেকে ফিরেঃ-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দনবানের রোয়াংছড়িতে একদিনে সরকারে সফরে এসে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় অর্থায়নে ও বান্দরবান জেলা পরিষদে বাস্তবায়নে “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর উপহার সহনীয় ঘরটি জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা নেতৃত্বে নির্মিতব্য বাড়ি ১৪টি গরিব পরিবার ও উপকার ভোগিদের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন।
পরে উন্নয়ন বোর্ডের অর্থায়নের ৩ কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে ৫টি প্রকল্পের কাজে ২টি প্রকল্প আওতায় উপজেলা টাউন হল, ঘিলাফুল পাঠাগার উদ্বোধন ও ৩টি প্রকল্প আওতায় বেক্ষ্যং জুনিয়র হাইস্কুল উর্দ্ধমুখী সম্প্রসারণ, বটতলী বৌদ্ধ বিহার ও উপজেলা কেন্দ্রীয় বাস টার্মিনালসহ নির্মাণ কাজে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী।
রবিবার (২৬ সেপ্টেম্বর) আশ্রয়ন প্রকল্পের ঘর বিতরণ ও ভিত্তি প্রস্তর ও উদ্বোধনী শেষে উপজেলা টাউন হলে প্রশাসনিক কর্মকর্তা ও এলাকাবাসিদের নিয়ে মতবিনিময় সভা করা হয়।
মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ, সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, জেলা পরিষদে সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য তিংতিংম্যা মারমা, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফোরকান এলাহি অনুপম, এএসপি মো: রেজা সরোয়ার, উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের পিডি মো: আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তৌহিদ কবির, উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী মো: এরশাদ (রনি), হ্লাশৈ মারমা প্রমুখ।
অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, মুজিববর্ষে পার্বত্য এলাকায় আর কেউ গৃহহীণ থাকবে না। বর্র্তমান সরকারের প্রধানমন্ত্রীর শেখ হাসিনা জনমুখী ও উন্নয়নের সরকার। তিনি সম্প্রীতির রাজনীতি করার কারণে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়দের পাশে ছিল, আছে এবং আগামীতে ও থাকবে।
পার্বত্য আরো মন্ত্রী বলেন, পার্বত্য এলাকার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নানাধিক থেকে অপচেষ্টায় চালাচ্ছে। তারপরেও উন্নয়ন কর্মকান্ড থেমে থাকেনি। বাধা বিপত্তিকে অতিক্রম করে উন্নয়নের অব্যাহত আছে। এলাকার উন্নয়ন ও জনকল্যাণের স্বার্থের সব কিছু কাজ করা হবে।