বাঘাইছড়ির শিশক কলেজ পাড়া এলাকায় আগুনে পুড়ল ৪টি দোকান

38

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে সারোয়াতলী ইউনিয়নের শিশক কলেজ পাড়া এলাকায় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লেগে চার দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় এই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুষার কান্তি চাকমা।
তিনি জানান, সন্ধ্যায় মকিলো চাকমার চায়ের দোকান থেকে প্রথমে আগুনের সূত্র পাত হয়। পরে কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তে মকিলো চাকমা ও আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পরে। এক ঘন্টার আগুনে মকিলো চাকমা, সুবজ জ্যোতি চাকমা, ভাগ্য সাধন চাকমা, এবং জুয়েল চাকমার রাইসমিল সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। পরে সেনাবাহিনী ও স্থানীয়দের আপ্রাণ চেষ্টায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে আনুমানিক ১০ থেকে ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিক ধারণা করা হচ্ছে।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দিয়েছেন।
দেশের সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়িতে বছরের পর পর আগুনে কোট কোটি টাকার ক্ষয়ক্ষতি হলেও এখনো নেই কোন ফায়ার সার্ভিস স্টেশন। দুই বছর আগে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য জমি অধিগ্রহণ করা হলেও দুই বছরেও কাজ শুরু হয়নি। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। এলাকাবাসী দ্রুত ফায়ার স্টেশন করার জন্য সরকারের কাছে জোর দাবি করেন।