রাজস্থলীতে বন বিভাগের অভিযানে বিপুল পরিমান অবৈধ কাঠ আটক

93

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার অগাড়ী পাড়া এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে রাজভিলা রেঞ্জ কর্মকর্তা বাবুল খীসা এর নেতৃত্বে সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিপুল পরিমান অবৈধ বিভিন্ন প্রজাতির গোল কাঠ জব্দ করে।
বন বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাজস্থলী উপজেলার, ২নং গাইন্দ্যা ইউনিয়নের ওগাড়ী পাড়া নামক এলাকায় সকালে পাচারের উদ্যাশে কাঠ গুলো আনা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বিভিন্ন প্রজাতির কাঠ আটক করে এবং বন বিভাগের কর্মীদের উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারি পালিয়ে যেতে সক্ষম হয়। আটক কৃত কাঠের আনুমানিক মূল্য এক লক্ষ টাকা হবে বলে জানা গেছে।
কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে রাজভিলা রেঞ্জের দায়িত্বরত কর্মকর্তা বাবুল খীসা জানান, আমাদের লোকবল সংকটের কারণে আমাদের কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না। এ ব্যাপারে তিনি বলেন, প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে। আটক কাঠগুলো রাজভিলা রেন্জে জমা করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনীর কাঠ পাচার রোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তবু ও কাঠ পাচার অব্যাহত রয়েছে। স্থানীয়রা জানান, পার্বত্য রাজস্থলীতে অজ্ঞাত কারণে জোত পারমিটের ব্যবসা বন্ধ থাকায় কাঠ চোরাকারবারী রা রাতের আন্ধারে অবৈধ ভাবে কাঠ পাচার করতে সক্রিয় হয়ে উঠে।