লংগদুতে যৌথ অভিযানে অস্ত্রসহ (ইউপিডিএফ কর্মী) আটক

16

লংগদু প্রতিনিধিঃ-রাঙ্গামাটির লংগদুতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ এক যুবককে আটক করা হয়েছে। আটককৃত যুবকের নাম কমল ধন চাকমা (৪০)। সে উপজেলার লংগদু সদর ইউনিয়নের মধ্যম খাড়িকাটা এলাকার সুরেশ চাকমার ছেলে।
সূত্র জানায়, রবিবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার লংগদু সেনা জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোঃ সজীব হোসেন ও লংগদু থানার এসআই মহব্বত হোসেন সহ পুলিশ ও সেনা সদস্যের একটি টিম ধনপুদি বাজার এলাকায় যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। পরে সুগম চাকমার দোকানের সামনে থেকে কমল ধন চাকমাকে আটক করা হয়। এ সময় তার কাছে থেকে একটি দেশীয় পিস্তল, ৪ রাউন্ড গুলি, চারটি মোবাইল ফোন, নগদ দশ হাজার টাকা ও চাঁদা সংগ্রহের রশিদ বই জব্দ করা হয়।
বিষয়টি নিশ্চিত করে লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুল আমিন জানান, আটককৃত কমল ধন চাকমা আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সশস্ত্র শাখার সদস্য বলে জানা গেছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে এবং রাঙ্গামাটি আদালতে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর অন্যতম মুখপাত্র অংগ্য মারমা বলেন, বিষয়টা আমরা শুনেছি। আটক কমলধন চাকমা আমাদের সাবেক কর্মী। তিনি বর্তমানে সংগঠনের সাথে জড়িত না।