রাঙ্গামাটিতে বসত ঘর দখলে নিতে প্রকাশ্যে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে সংবাদ সম্মেলন

89

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির চিহ্নিত ভূমিদস্যু ও চাঁদাবাজ আব্দুল হামিদ, মোঃ হাফেজ ও ফোরকানের নেতৃত্বে দেশীয় ধারালো অস্ত্রে সজ্জিত শতাধিক লোকের লাঠিয়াল বাহিনী নিয়ে বসত ঘরে হামলা, ভাংচুর, লুটপাটের বিচার দাবী ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেছে গৃহবধু নারভীন আক্তার।
শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার সময় ঘটনাস্থল আমানতবাগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠত হয়।
সংবাদ সম্মেলণে নারভীন আক্তার বলেন, গত বুধবার সন্ধ্যার পরপরই আমার বাসায় ভূমিদস্যু, চাঁদাবাজ আব্দুল হামিদ গংরা ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে মধ্যযুগীয় কায়দায় আমার বসত ঘরে হামলা চালায়। আমি ও আমার মামাতো বোন তখন বাইরে ছিলাম। সন্ত্রাসীরা আমার বাসায় হামলা চালিয়েছে জানতে পেরে, আমি দ্রুত ঘটনাস্থলে পৌছে দেখি আমার বৃদ্ধা মা, প্রতিবন্ধী বোনসহ পরিবারের ৪সদস্য গুরুতর আহত অবস্থায় পড়ে আছে। বসত ঘর ভাঙ্গাচোরা, ঘরের অভ্যন্তরের আসবাবপত্রসহ সব কিছু তছনছ করে পড়ে আছে। এটিএম কার্ড, নগদ ৭০ হাজার টাকাসহ ঘরের অনেক মালামাল লুটপাট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা।
আমার ঘরে হামলা লুটপাট হবে আশঙ্কায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে গত সোমবার বিকেলে রাঙ্গামাটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছিলাম। আমি আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আমি আর পারছি না। যে কোন সময় আমাকে হত্যা করবে মর্মে হুমকি দিয়েছে।
ঘটনাস্থলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পারভীন আক্তারের প্রতিবন্ধী বোনটি কান্না জড়িত কন্ঠে বলেন, সন্ত্রাসী হামলায় আহত বৃদ্ধা মা এখনো হাসপাতালে। সে তো কারোর সাহায্য ছাড়া চলতে পারে না। সেজন্যই তাকে মেরেছে সন্ত্রাসীরা ? নাকি অবলা অসহায় প্রতিবন্ধী হিসেবে কাউকে আক্রমন বা প্রতিরোধ করতে পারবে না সে জন্য মেরেছে? তিনি এই নেক্কারজনক ঘটনার বিচার দাবী করছেন।