বান্দরবানে সোলার বিতরণে অনিয়মের দোষ চাপিয়ে দেয়ায় সংবাদ সম্মেলন

17

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানে বিনামুল্যে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণে অনিয়ম নিয়ে সংবাদ প্রচার ও জোর করে রুমা উপজেলার ৪নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরার উপর দোষ চাপিয়ে দেয়ায় প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে।
শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বান্দরবানের গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরার আয়োজনে এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।
এসময় সংবাদ সম্মেলনে গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা অভিযোগ করে বলেন, ৪নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা ৩বারের নির্বাচিত চেয়ারম্যান হলে ও বিভিন্নভাবে দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে বিনামুল্যে পাড়াবাসীকে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণ করার জন্য দেয়া হলে ও চেয়ারম্যান শৈউসাই মারমা ও তার নিজের সঙ্গীরা বিভিন্ন পরিমান অর্থ নিয়ে কাউকে সোলার দিচ্ছে আর কাউকে বঞ্চিত করছে।
সংবাদ সম্মেলনে এসময় গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা আরো বলেন, ইতিপূর্বে কয়েকটি সংবাদ মাধ্যমে চেয়াম্যান শৈউসাই মারমার বিরুদ্ধে অর্থ আদায় করে সোলার বিতরণের অভিযোগ প্রকাশ করা হলে চেয়ারম্যান উল্টো তার দুনীর্তিতে আমাকে জড়িয়ে হেয় করছে, আমি তার তীব্র প্রতিবাদ জানাই। এসময় তিনি ঘটনার সুষ্ট তদন্ত ও দোষীদের শাস্তি প্রদানের দাবি জানান।
সংবাদ সম্মেলনে এসময় গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা, গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদ এর ১নং ওয়ার্ড মেম্বার অনচন্দ্র ত্রিপুরা, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি রেইন চং ম্রো, কারবারী (পাড়া প্রধান) রাং ওয়াই ম্রো, যোগেশ ত্রিপুরার পুত্র মতি ত্রিপুরাসহ বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, এলাকাবাসী ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।