আত্ম-কর্মসংস্থান সৃষ্টিতে নারীদের এগিয়ে আসতে হবে-মংসুইপ্রু চৌধুরী

94

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-আত্ম-কর্মসংস্থান সৃষ্টিতে নারীদের এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। তিনি বলেন, নিজেদের প্রশিক্ষিত করে আত্ম-কর্মসংস্থান যাতে সৃষ্টি করা যায় তার জন্য প্রশিক্ষণ গ্রহণ করে প্রশিক্ষণ লব্দ জ্ঞানকে কাজে লাগানো ছাড়া কোন বিকল্প নেই বলে তিনি জানান।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাইনিজ (ক্যান্টনীজ) ভাষা শিক্ষা ও হাউজ কিপিং কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
এ সময় খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সোহেল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব।
খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, দেশে-বিদেশে নিজেদের প্র্রতিষ্ঠিত করে গড়ে তোলার পথ সুগম হচ্ছে। তাই কর্মদক্ষতা অর্জন অপরীহার্য্য।
তিনি আরো বলেন, উন্নত রাষ্ট্রগুলোতে নারীও সমান তালে কর্মদক্ষতার এগিয়ে যাচ্ছে। তাই আমাদের এদেশের নারী ও পুরুষদের উন্নয়ন রাষ্ট্রগুলোর সাথে তাল মিলিয়ে মাথা উঁচু করে দাঁড়ানোসহ দেশের সম্মান উজ্জ্বল করতে প্রশিক্ষণের বিকল্প নেই।
উল্লেখ্য, খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ৬টি ট্রেডে ১৯০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে। একই সাথে মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইন্টেনেন্স এসইআইপি শুরু করা হয় বলে আয়োজকরা জানান।