লামায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আশ্রাফ আলমের বিরুদ্ধে আদালতে বাদীর অভিযোগ

109

লামা প্রতিনিধিঃ-লামা থানায় দায়েরকৃত এজাহর পরিবর্তনের অভিযোগে লামা থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ আশ্রাফ আলমের বিরুদ্ধে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বাদী অভিযোগ করলে আদালত আইও পরিবর্তন করার আদেশ দিয়ে পুলিশ সুপার বান্দরবানকে নির্দেশ দেন। বৃহস্পতিবার (১৯ আগষ্ট) মামলার বাদী জান্নাতুল ফেরদৌস এ অভিযোগ করেন।
আদালতে দায়েরকৃত মামলা সূত্র ও বাদী জান্নাতুল ফেরদৌস জানান, লামা বাজার চৌরাস্তা মোড়ে রোববার (১৫ আগস্ট) দুপুর ১টা ৪০মিনিটের সময় আমার স্বামী আব্দুর রহিমকে জনসম্মুখে পথরোধ করে বেদড়ক মারধর করে টমটম গাড়িতে করে অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে লামা থানা পুলিশ বেলা আড়াইটার দিকে লামামুখ হাইস্কুলের মাঠের পিছন থেকে গুরুতর আহত মুমূর্ষ অবস্থায় আব্দুর রহিমকে উদ্ধার করে।
এ সময় ঘটনাস্থল থেকে হামলাকারী দুই যুবক ও সহযোগী টমটম ড্রাইভারসহ তিনজনকে আটক করে পুলিশ। বাকী হামলাকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পুলিশ এ ঘটনায় ১৭ জনকে আসামী করে।
এ ঘটনায় গত ১৬ আগষ্ট লামা থানায় দায়ের করা এজাহার পরিবর্তন করে থানায় মামলা রুজু করায় লামা থানার তদন্তকারী কর্মকর্তা মোঃ আশ্রাফুল আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে বাদী জান্নাতুল ফেদৌস।
এদিকে লামা সিনিয়ার জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতের কোর্ট সিএসআই শিরীন সারমিন বলেন, গত বৃহস্পতিবার লামা থানায় দায়ের করা এজাহার পরিবর্তন করে মামলা রুজু করায় অভিযোগে তদন্তকারী কর্মকর্তা মোঃ আশ্রাফুল আলমের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে ১৯ জনকে আসামী করে বাদী জান্নাতুল ফেরদৌস অভিযোগ দিলে বিজ্ঞ হাকিম বাদীর অভিযোগ আমলে নিয়ে ৩৪১ধারা যোগ করে তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন করা জন্য পুলিশ সুপার বান্দরবানকে আদেশ দেন।
বাদীর নিয়োজিত আইনজীবি সুপ্রিম কোর্টের এডভোকেট মোঃ মামুন মিয়া বলেন, ফিল্ম ষ্টাইলকেও হার মানিয়ে আমার মক্কেলকে নির্যাতন করে। প্রকৃত ঘটনা আড়াল করে লামা থানায় মামলা রুজু করায় বাদী এ মামলার তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে বৃহস্পতিবার আদালতে অভিযোগ এনে মামলা দায়ের করেছে।
এ ব্যাপারে লামা থানার উপ-পরিদর্শক মোঃ আশ্রাফ আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাদী আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আদালতে করেছে তা আদৌ সত্য নয়। বাদী জান্নতুল ফেরদৌস যে অভিযোগ থানায় করেছে তা হুবহু মামলায় রুজু করা হয়েছে। এ বিষয়ে আমাদের ভিডিও আছে।