লামায় ফিল্মি স্টাইলে জনসম্মুখে যুবককে মারধর, আটক-৩

125

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-পূর্বশত্রুতার জের ধরে ফিল্মি স্টাইলে জনসম্মুখে দফায় দফায় আব্দুর রহিম নামে এক যুবককে মারধরের ঘটনা ঘটেছে। বান্দরবানের লামা উপজেলা সদর, লামা বাজার চৌরাস্তা মোড়ে রোববার (১৫ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে এই ঘটনা ঘটে। খবর পেয়ে লামা থানা পুলিশ বেলা আড়াইটার দিকে লামামুখ হাইস্কুলের মাঠ থেকে গুরুতর আহত মুমূর্ষ ওই যুবক আব্দু রহিমকে উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে হামলাকারী উচ্ছৃঙ্খল দুই যুবক ও সহযোগী টমটম ড্রাইভার সহ তিনজনকে আটক করে পুলিশ। বাকী হামলাকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
আহত আব্দুর রহিম (৩৭) লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ছাহ্লাখইন হেডম্যান পাড়ার নুরুল কবিরের ছেলে। আটক হামলাকারীরা হল, লামা পৌরসভার ৩নং ওয়ার্ড হাসপাতাল পাড়ার কবির হোসেনের ছেলে মোঃ কাউছার (২০), উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ড বালুচর পাড়ার আবু তাহেরের ছেলে মোঃ বেলাল (২১) ও লামা পৌরসভার ৩নং ওয়ার্ড হাসপাতাল পাড়ার টমটম ড্রাইভার মোঃ বেলাল (৪৫)। প্রত্যেক্ষদর্শীরা জানায়, ১৫/২০ জন যুবক সংঘবদ্ধ হয়ে ফিল্মি স্টাইলে এই ঘটনা ঘটায়।
এদিকে আহত আব্দু রহিমকে পুলিশ লামা হাসপাতালে নিয়ে আসে। আহতের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। লামা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ রোবিন বলেন, আব্দু রহিমের সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তার অবস্থা আশংকাজনক।
লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান বলেন, যুবককে মারধরের ঘটনায় ৩জনকে থানায় আনা হয়েছে। বাকীদের খুঁজছে পুলিশ। আহত আব্দু রহিমের স্ত্রী জান্নাতুল ফেরদৌস (২০) বাদী হয়ে মামলা করেছে।
আহত আব্দু রহিমের স্ত্রী জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা পারিবারিক কাজে লামা বাজারে আসছিলাম। বাজারে কাজ শেষে বাড়ি ফেরার পথে দুপুর ১টা ৪০ মিনিটে লামা বাজারের গোপাল বাবুর মোড়ে ১০/১৫ জন যুবক সামনে থেকে টেনে নিয়ে আমার স্বামীকে জনসম্মুখে লাথি, ঘুষি ও ইট-লাঠি দিয়ে মারধর করে। মারধরে আমার স্বামীর অজ্ঞান হয়ে গেলে মোঃ বেলালের টমটমে করে তাকে লামামুখ নিয়ে যায়। সেখানে তাকে আবারো ইচ্ছেমত মারধর করে মৃত ভেবে ধান ক্ষেতে ফেলে দেয়। স্থানীয় শতশত মানুষ দেখেও কেউ হামলাকারীদের ভয়ে আমার স্বামীকে বাঁচাতে এগিয়ে আসেনি। হামলাকারীরা কয়েকজন সরে গেলে স্থানীয়রা ধান ক্ষেত থেকে আমার স্বামীকে উদ্ধার করে স্কুল মাঠে আনে। এসময় পুলিশ উপস্থিত হয়। পরে পুলিশ আমার স্বামীকে লামা হাসপাতালে ভর্তি করে ও ঘটনাস্থল থেকে হামলাকারী ২ জন এবং টমটম চালককে থানায় নিয়ে যায়।
তিনি আরো বলেন, আমার স্বামীকে রূপসীপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ড বালুচর পাড়ার আবু তাহেরের ছেলে মোঃ বেলাল (২০), লামা পৌরসভার ৩নং ওয়ার্ড হাসপাতাল পাড়ার কবির হোসেনের ছেলে ভাড়াটিয়া সন্ত্রাসী ও লামা থানার ৮টি মামলার দাগী আসামী মোঃ কাউছার (২০), বালুচর পাড়ার আবু তাহেরের ছেলে মোঃ রুবেল (২৮), মোঃ হেলাল (২৩), একই এলাকার তাজুল ইসলামের ছেলে মোঃ জাহের (২৭), মোঃ সোহেল (২৪), মোঃ ইমন (২৩), মোঃ জাকের (২১), আবুল হোসেনের ছেলে মোঃ আলমগীর (২৫), লামামুখ এলাকার মোঃ হারুণ এর ছেলে আজমির (১৭) সহ ১৫/২০ জন যুবক মারধর করে। আমি বিচার চাই। ‘জনসম্মুখে এমন ঘটনা’ বিষয়টি জানাজানি হলে এলাকার মানুষের মাঝে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। সকলে দোষীদের বিচার দাবী করেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেল ৪টায় রূপসীপাড়া ইউনিয়নের বালুচর পাড়ায় এই ঘটনায় মারধরের শিকার যুবক আব্দু রহিম প্রতিপক্ষ হামলাকারী বেলাল, হেলাল, রুবেল এর মা হোসনে আরা বেগমকে গরু ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে মারধর ও কুপিয়ে আহত করে। সেই ঘটনার জের ধরে এই ঘটনার সৃষ্টি বলে জানান স্থানীয়রা। হোসনে আরা বেগম কক্সবাজারের চকরিয়া একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।