রাজস্থলীতে ৭ লক্ষ টাকার সেগুনের রদ্দাসহ গোল কাঠ আটক করেছে সেনাবাহিনী

89

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় ২৩ ইস্ট বেঙ্গল কাপ্তাই জোনের রাজস্থলী আর্মি ক্যাম্পের আওতাধীন বড়ইতলা নামক স্থানে থেকে ৭ লক্ষ টাকার শেগুনের রদ্দা ও গোল কাঠ আটক করেছে সেনাবাহিনী।
জানা যায়, গত রবিবার (১৫ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে রাজস্থলী আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে একটি টহল দল অভিযান চালিয়ে উপজেলার বড়ইতলা ব্রিকফিল্ড এলাকা থেকে গোপনে পাচারের উদ্দেশ্যে প্রস্তুতকালে সেগুনের রদ্দাসহ ১৬৩ টুকরা কাঠ আটক করতে সক্ষম হয়। আটককৃত গাছের মধ্যে ৬২ টুকরা রদ্দা রয়েছে। অভিযানে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে গাছের মালিক পালিয়ে গেছে।
আটককৃত সেগুনের রদ্দা ও গোল কাঠ গুলো রাতেই সেনাবাহিনী উপস্থিতিতে রাজস্থলী সদর রেঞ্জ অফিসে হস্তান্তর করেছেন বলে জানান, রাজস্থলী সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আব্দুল কাইয়ুম নিয়াজী।
এদিকে এলাকাবাসীর সুত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে এক শ্রেনীর অসাধু অবৈধ কাঠ ব্যবসায়ীরা বন বিভাগকে মেনেজ করে রাতের আঁধারে রাজস্থলী উপজেলার বিভিন্ন রেঞ্জ এলাকা থেকে লক্ষ লক্ষ টাকার সেগুনের রদ্দা ও বিভিন্ন প্রজাতির মুল্যবান কাঠ পাচার করে চলেছে।