জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে জেলা আ:লীগের আয়োজিত আলোচনা সভায়

আওয়ামীলীগের কিছু নেতাকর্মী পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের পক্ষে কাজ করছে: দীপংকর তালুকদার এমপি

285

শাহ আলম, রাঙামাটি: রাঙামাটিতে আওয়ামীলীগ দলের মধ্যে ষড়যন্ত্র শুরু হয়ে গেছে উল্লেখ্য করে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ দীপংকর তালুকদার বলেছেন, আমরা বিভিন্নভাবে খবর পাচ্ছি, আওয়ামীলীগের বিপথগামী কিছু নেতা দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বর্তমানে কেচো খুজতে গিয়ে সাপ বের হয়ে আসতেছে। আমাদের কিছু পরিক্ষীত নেতা টাকা-পয়সা কিংবা প্রাণ বাচাঁনোর জন্য, দলের বিরুদ্ধে গিয়ে অন্য দলের হয়ে কাজ করছে। বিশেষ করে পাহাড়ের আঞ্চলিক সংগঠন অবৈধ অস্ত্রধারীদের পক্ষ হয়ে কাজ করছে এবং তাদের নানাভাবে সহযোগিতা করছে। এটি দলের জন্য হুমকি।
রবিবার (১৫আগষ্ট) বিকাল ৪টায় জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামীরীগ যেখানে পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে আন্দোলন, সংগ্রাম করছে। তাদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে যুদ্ধ ঘোষণা করেছে, প্রশাসনের নিকট তাদের আইনের আওতায় আনার কথা বলছে, সেখানে যদি আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ যদি তাদের সহযোগিতা, তাদের সাথে উঠাবসা করে, তাহলে এমন ঘটনা অত্যান্ত দু:খজনক ও কষ্টদায়ক। এটি দলের জন্য হুমকি।

যারা নিজের স্বার্থে এসব ধরনের কাজ করছেন তাদের সাবধান ও সংশোধন হওয়ার আহব্বান জানান দীপংকর তালুকদার। তা নাহলে কঠোরভাবে আইনানুগ ও সাংগঠনিকভাবে এসব বিশ্বাস ঘাতকদের দল থেকে দমন করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

এসময় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, দপ্তর সম্পাদক রফিকুল তালুকদার, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলাসহ সম্পাদক মন্ডলীর বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামীলীগ দলের ভিতরে ও দলের বাহিরের এখনো ষড়যন্ত্র চলছে। অপশক্তিরা ঘাপটি মেরে বসে রয়েছে। যেকোন সময় দলে বড়ধরনের অঘটন ঘটাতে পারে। সুতরাং সজাগ ও সর্তক থাকার আহবান জানিয়ে তিনি আওয়ামীলীগ নেতাকর্মীরা যেন নিজেকে কোন কিছুর বিনিময়ে বিক্রি করে না দেয় সেজন্য তিনি সকল নেতাকর্মীদের প্রতি অনুরোধ করেন।