জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করলো সর্বস্তরের মানুষ

157

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে শ্রদ্ধাভরে স্মরণ করলো সর্বস্তরের মানুষ।
রবিবার (১৫ আগষ্ট) সকালে স্বাস্থ্য বিধি মেনে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসনক মোহাম্মদ মিজানুর রহমান ভেদভেদীতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয়। অপরদিকে আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পমাল্য অর্পণ করেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।
পরে ভেদভেদীতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জেলা পুলিশ বিভাগ ও স্বাস্থ্য বিভাগসহ পর্যায়ক্রমে জেলার সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান এবং সর্বস্তরের মানুষ জাতির পিতাকে স্মরণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানো হয়।
রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ প্রধান কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অন্যদিকে, পুষ্পস্তবক অর্পণ শেষে জেলার সরকারি বেসরকারি স্ব-স্ব প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে ভার্চুয়াল (জুম অ্যাপ)’র মাধ্যমে সংক্ষিপ্ত আকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।