রাঙ্গামাটি রিজার্ভ বাজার পুরানপাড়া ব্রীজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা

107

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রিজার্ভ বাজার পুরানপাড়া, ঝুলিক্কাপাড়া ব্রীজটি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ তালুকদারের নামে করার প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, ১৯৬০ সালে কাপ্তাই বাঁধ দেয়ার পর কাপ্তাই বাঁধের উদ্বাস্তু প্রজাদের এই পুরান পাড়ায় বসতী স্থাপনের পর থেকে এই পাহাড়টি শহর থেকে বিচ্ছিন্ন দ্বীপ ছিলো। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যার ২০১৩ সালে এই দুটি পাহাড়কে সংযোগ করতে এই ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ইতিমধ্যে ব্রীজটির নির্মাণ কাজ শেষ হওয়ায় প্রধানমন্ত্রীর অনুমতি পেলে ব্রীজটি উদ্বোধন করা হবে। এই একটি ব্রীজ দুটি এলাকার কয়েকশ পরিবারের যোগাযোগ ব্যবস্থার সুগম হলো।
শুক্রবার (১৩ আগষ্ট) রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার, পুরানপাড়া ও ঝুলিক্কা পাহাড় ব্রীজের শেষাংশের কাজ পরিদর্শন করতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা সাংবাদিকদের কথা বলেন।
এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (চঃ) তুষিত চাকমা, সহকারী প্রকৌশলী ত্রয়া সরকার, সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, আওয়ামীলীগ নেতা মঈন উদ্দিন সেলিম, আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দিন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম উল্লাহ, রাঙ্গামাটি পৌর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক বদিউল আলম, পুরান পাড়া এলাকার কার্বারী শামসুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বলেন, পার্বত্য অঞ্চলের রাজনৈতিক অহংকার মাটি ও মানুষের নেতা দীপংকর তালুকদারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো এই ব্রীজ নির্মানের তারই সুত্র ধরে ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ব্রীজের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন। পরবর্তীতে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুরের হস্তক্ষেপে ১৭ কোটি টাকা ব্যয়ে বিচ্ছিন্ন দুটি এলাকার কায়েক শত পরিবারের যোগাযোগ ব্যবস্থার পথ সুগম হলো।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করার পর রিজার্ভ বাজার এলাকায় প্রথম বারের মতো আসায় এলাকাবাসী ফুল দিয়ে তাকে বরণ করে নেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ব্রীজে এসে এলাকাবাসীর সাথে কথা বলেন এবং এলাকার উন্নয়নে বেশ কিছু পদক্ষেপের কথা তিনি বলেন।