রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর অভিযান অস্ত্র গুলিসহ ১ জন আটক

174

নানিয়ারর প্রতিনিধিঃ-রাঙ্গামাটির নানিয়ারচরে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফ মুল দলের এক সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতের নাম রূপায়ন চাকমা। সে হাজাছড়া এলাকার ক্ষমতাধর চাকমার ছেলে। শুক্রবার (১৩ আগষ্ট) মধ্যরাতে উপজেলার হাজাছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাব্বির রহমান।
আটককৃতের কাছ থেকে একটি বিদেশী থ্রী নট থ্র্রী রাইফেল, ৫ রাউন্ড বল এ্যামুরেশন, একটি স্মার্ট ফোন, দুটি বাটন ফোন, দুটি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদার রশিদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ মধ্য নানিয়ারচর জোনের একটি সেনা স্পেশাল দল নানিয়ারচর জোনের আওতাধীন কুতুকছড়ি আর্মি ক্যাপ থেকে দেড় কিলোমিটার দুরে হাজাছড়া এলাকায় অভিযান চালায়। এ সময় তার কাছ থেকে অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে রূপায়ন চাকমা জানায়, সে ইউপিডিএফ (মুল) এর সদস্য এবং চাঁদা আদায়কারী। সে জানায়, দীর্ঘদিন ধরে সে কাপ্তাই হ্রদের চেঙ্গী এলাকাসহ বিভিন্ন এলাকায় চাঁদা আদায় করে আসছিলো।
নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রূপায়ন চাকমা ইউপিডিএফ(মূল) কর্মীকে বিদেশি অস্ত্র ও সরঞ্জামাদি সহ আটক করা হয়েছে এবং অস্ত্র আইনে ১৯ (এ)/১৯(এফ) ধারায় মামলা করা হয়েছে।
সেনা সুত্র জানায়, এটি পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক সন্ত্রাসী দলগুলোর সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।