রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু

169

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু হয়েছে। এখন শুধু সময়ের অপেক্ষা। মঙ্গলবার (১০ আগষ্ট) বিকেলে অক্সিজেন ট্রাংক চলে আসার খবরে রাঙ্গামাটিবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে। আগামী ১ সপ্তাহের মধ্যে অক্সিজেন ট্যাংক স্থাপনের মধ্যদিয়ে হাসপাতালে চিকিৎসারত পুরো রোগীরা হাইফ্লো অক্সিজেন সাপোর্ট নিশ্চিত হবে।
এ প্লান্ট থেকে নির্মানাধীন আইসোলেশন সেন্টারের কাজ শেষ হলে সেখানে এ সেবা পাবেন করোনা রোগীসহ অন্যান্য রোগীরা। এতদিন চট্টগ্রাম থেকে সিলিন্ডারে করে আনা অক্সিজেনের উপর নির্ভর করতে হত রোগীদের। সিলিন্ডারে অক্সিজেন শেষ হলে দুর্ভোগে পড়তো রোগীরা। এ প্লান্ট স্থাপনের মাধ্যমে রাঙ্গামাটিবাসীর এ দুর্ভোগ শেষ হবে।
রাঙ্গামাটি সদর হাসপাতালের আর এমও ডাঃ শওকত আকবর খান জানান, হাসপাতালের পুরো ভবনে এর অক্সিজেন সিন্টেমের কার্যক্রম শেষ করা হয়েছে। শুধুমাত্র ট্যাংকের জন্য আমাদের অপেক্ষা করতে হয়েছে এতো দিন। বুধবার (১১ আগষ্ট) থেকে ট্যাংক বসানোর কাজ শুরু করা হয়েছে। আশা করছি এক সপ্তাহের মধ্যে আমরা পুর্ণাঙ্গ ভাবে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের সুবিধা পাবো। এতে রাঙ্গামাটিবাসী দূর্ভোগ কমে আসবে।