রাঙামাটি প্রেস ক্লাব পরিদর্শন করেছেন জেলা প্রশাসক

251

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, সংবাদিকরা জাতির বিবেক। তাঁরা বস্তুনিষ্ট লেখার মাধ্যমে সমাজের উন্নয়ন, অগ্রগতি ও অসংগতি চিত্র তুলে ধরেন। আর প্রেস ক্লাব হলো সাংবাদিক সমাজের সম্মিলন স্থল । রাঙামাটি প্রেস ক্লাব পার্বত্যাঞ্চলের সাংবাদিকদের প্রাচীন সংগঠন। জেলা প্রশাসক আরও বলেন, রাষ্ট্র ও সমাজ ব্যবস্থায় সাংবাদিকদের ভূমিকা অন্য যেকোনো পেশার চেয়ে গুরুত্বপূর্ণ । এখানে সাংবাদিকরা পার্বত্যাঞ্চলের উন্নয়নের পাশাপাশি সমস্যাগুলো স্ব স্ব গণমাধ্যমে সুচারু ভাবে তুলে ধরেন। এ জন্য দীর্ঘকাল ধরে পরিচিত ও প্রতিষ্ঠিত একটি শব্দ, সংবাদমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।

সোমবার (০৯আগষ্ট) সন্ধ্যায় রাঙামাটি প্রেস ক্লাব পরিদর্শনকালে ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কেবল রাষ্ট্রের বস্তুগত উন্নয়ন নয়, উন্নত জাতি গঠনের ক্ষেত্রেও সাংবাদিকদের অপরিসীম ভূমিকা রয়েছে উল্লেখ তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে হবে। জেলা প্রশাসকের দরজা সাংবাদিকদের জন্য সব সময় খোলা বলেও মন্তব্য করেন তিনি।

পরে তিনি ক্লাব ভবনের কম্পিউটার ল্যাব, সম্মেলন কক্ষসহ বিভিন্ন স্তর ঘুরে দেখেন এবং কার্যক্রমের সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সহ-সভাপতি অলি আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, ক্লাবের সদস্য মো. সোলাইমান, মঈন উদ্দীন বাপ্পী, মো, হান্নান, উচিংছা রাখাইন কায়েস, নুরুল আমিন মানিক, শাহ আলম উপস্থিত ছিলেন।