নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধ্বসে আহত-৩

15

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়িঃ-টানা সাপ্তহ ধরে প্রবাল বৃষ্টি আর পাহাড়ের ঢলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে বিভিন্ন স্থানে ঘটেছে প্লাবনে হাজার মানুষ ঘরবন্ধি আর পাহাড় ধ্বসের ঘটনা। এই পাহাড় ধসের ঘটনায় আহত হয়েছে ৩ জন।
জানা গেছে, রবিবার (১জুলাই) সকাল থেকে মুশল ধারে ভারী বৃষ্টিপাত শুরু হলে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু মনজয়পাড়ার বাসিন্দা আয়ুব আলীর বসতবাড়িতে বিশালাকৃতির একটি পাহাড় চাপা পড়ে ৩জন আহত হয়েছে।
আহতরা হলো, গৃহকর্তার স্ত্রী শাহানু আক্তার (৩৮), ছেলে মো: রুবেল (১৭) ও মেয়ে তসলিমা আক্তার (১৪)।
ক্ষতিগ্রস্ত আয়ুব আলী জানান, সকাল সাড়ে ১০টার দিকে বড় একটি পাহাড় আয়ুব আলীর বসতবাড়িতে পড়লে ঘরে থাকা ৩ সদস্য মাটি চাপা পড়ে। এসময় বিজিবি ক্যাম্পের সদস্য ও স্থানীয়রা তাদের উদ্ধার করে। স্থানীয় বাসিন্দা এমডি জসিম উদ্দীন জানান আহতদের পার্শ্ববর্তী উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পাহাড় ধসের ঘটনায় আহত বিষয়টি নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, এক সপ্তাহে দুবার ঘুমধুম ইউনিয়নে বন্যার শিকার হয়েছে মানুষ। এতে ইউনিয়নের বিভিন্ন গ্রামীণ সড়ক নষ্ট হওয়ার পাশাপাশি পাহাড় ধ্বস ও বন্যায় অর্ধশতাধিক ঘরবাড়ির ক্ষতি হয়েছে।