খাগড়াছড়িতে সেনা অভিযানে ১০ লাখ টাকার ভারতীয় অবৈধ ঔষধ ও প্রসাধনী উদ্ধার, পাচারকারী আটক

19

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার অবৈধ ভারতীয় ঔষধ ও প্রসাধনী উদ্ধার করেছে।
রবিবার (১ আগষ্ট) রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জোনের আওতাধীন গুইমারা উপজেলা ২নং বাইল্যাছড়ি রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালিয়ে এসব ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। এসময় পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে বীর মোহন ত্রিপুরা (৫৯) নামে একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।
নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, দীর্ঘদিন ধরে একটি চক্র সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধপথে আনা ভারতীয় ঔষধ ও প্রসাধনী পাচার করে আসছে। রবিবার সন্ধ্যায়ও এসব পূণ্য পাচারের প্রস্তুতি নেয়া হচ্ছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ এর নেতৃত্বে ২নং রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালিয়ে বস্তা ভর্তি অবৈধ ভারতীয় ঔষধ ও প্রসাধনী উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ লাখ টাকা। উদ্ধারকৃত মালামালসহ আটককৃত বীর মোহন ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।
এদিকে চোরাকারবারীদের যেকোন মূল্যে প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন জোন অধিনায়ক লে: কর্ণেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ।