ভারী বর্ষণে তিন্দু রেমাক্রী ইউনিয়নের সাথে থানচির যোগাযোগ বিচ্ছিন্ন

155

থানচি প্রতিনিধিঃ-টানা বৃষ্টি ও ভারী বর্ষণে সাংগু নদীর পানির বৃদ্ধি পাওয়া বান্দরবানে থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নের বাগান পাড়ায় সাংগু নদীর পানি বৃদ্ধি একটি কালভার্ট সেতু সন্ধ্যা ৫টা দিকে ডুবে যাওয়া বান্দরবান থানচি সড়কে যোগাযোগ বিছিন্ন হওয়া উপক্রম হয়েছে।
এদিকে বুধবার (২৮ জুলাই) থেকে থানচি উপজেলা সাথে তিন্দু রেমাক্রী দুই ইউনিয়নের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। এদিকে বলিপাড়া ইউনিয়নের বাগান পাড়া, হিন্দু পাড়া কয়েকটি ঘর বাড়ী হাটু পানি উঠেছে। বন্যা কবলিত আশংঙ্খায় নিন্ম অঞ্চলের বসবাসরত ঘরবাড়ী গুলিতে মালামাল অন্যত্র সরিয়ে ফেলতে শুরু করেছে। গত রবিবার দিবাগত রাত হতে টানা ও ভারী বৃষ্টি হওয়া ফের বন্যা কবলিত হতে পারে এমন আশংঙ্খা করেছে থানচি বাজার বাসিন্দাদের।
বিগত ১৯৯৭ সালে উপজেলা সদরে থানচি বাজারটি বন্যা কবলিত হয়েছিল। ঐসময় অনেক দোকান পাঠ ঘরবাড়ী বন্যা ভেসে গিয়েছিল। উপজেলা প্রশাসন পক্ষে টানা ও ভারী বৃষ্টি কারনে পাহাড় ধস বন্যা কবলিত হওয়া আশংঙ্খায় নিন্ম অঞ্চলে বসবাসরত ঘরবাড়ী মানুষের অন্যত্র সরিয়ে নিরাপথ স্থানে আশ্রয় নেয়ার মাইকিং করছেন এবং প্রশাসনিকভাবে থানচি উপজেলা চারটি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে।
থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, টানা ও ভারী বৃষ্টিতে বন্যা ও পাহাড় ধসের আশংঙ্খায় নিন্ম আঞ্চলের বসবাসরত মানুষের ঘরবাড়ী থেকে সরকারী আশ্রয় কেন্দ্র আশ্রয় নেয়ার জন্য সকল জনপ্রতিনিধি হেডম্যান কারবারী, সাংবাদিক, আইন শৃংঙ্খলা বাহিনীর, আনসার ভিডিপিসহ নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনীয় সকল প্রকার শুকনো খাদ্য ও উপজেলা ত্রাণ ভান্ডার খোলা রাখা হয়েছে।