খাগড়াছড়িতে লকডাউনের ষষ্ঠ দিনেও কঠোর প্রশাসন

104

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-লকডাউনের ষষ্ঠ দিনেও খাগড়াছড়িতে কঠোর প্রশাসন। বুধবার (২৮ জুলাই) সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ সার্জেন্টদের চেক পোষ্ট বসিয়ে নজরদারী, হেলমেট বিহীন চালকদের জরিমানাসহ লকডাউন চলাকালে সরকার ঘোষিত আইন মেনে চলা প্রশাসনের তৎপরতা ছিল চোঁখে পড়ার মত।
অন্যদিকে খাগড়াছড়ি জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ছিল সরব। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, জরিমানাসহ আইন ভঙ্গকারীদের কঠোর সর্তকবার্তা দেন তারা। একই সাথে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়া, বিশেষ প্রয়োজনে বের হলে অবশ্যই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
খাগড়াছড়ি পুলিশ সার্জেন্ট তরুণ দাস ও মো: ফারুক হোসেন জানান, আইন অমান্যকারীদের কোন ভাবে ছাড় দেওয়া হচ্ছে না। সকাল থেকে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে মামলাসহ জেলা সদরের প্রবেশ মুখসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক পোস্ট বসিয়ে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণে কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান।
এ দিকে-খাগড়াছড়িতে করোনা উপসর্গ নিয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যের সংখ্যা। এ নিয়ে খাগড়াছড়িতে করোনায় মারা গেছে ১৭ জন। গত ২৪ ঘন্টায় খাগড়াছড়িতে ৮৬ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩৫ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৯ জন। সুস্থ হয়েছে ১ হাজার ১শ ৫৮ জন।
খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, চলতি মাসে জেলায় এক হাজার ৩শ ৬৯ জনের নমুনা পরীক্ষায় ৯শ ৮৯ জনের শরীরে করোনা পজিটিভ বলে তিনি জানান।