খাগড়াছড়িতে প্রশাসনের ‘কঠোর বিধি-নিষেধ’

186

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আবারো সারা দেশের ন্যায় খাগড়াছড়িতে প্রশাসন কঠোর ভাবে লকডাউন কার্যক্রম পরিচালনা শুরু করেছে । শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হয়েছে দুই সপ্তাহের ‘কঠোর বিধি-নিষেধ’।
খাগড়াছড়িতে প্রথম দিন কঠোর অবস্থানে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সকাল থেকে প্রশাসনের পাশাপাশি পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল রয়েছে। শহরের বিভিন্ন পয়েন্ট পয়েন্টে দেখা গেছে পুলিশের অবস্থান।
জেলা সদরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে চলাচলকারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শহরের অভ্যন্তর সড়কগুলোতে জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কেবল এ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করছে। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও আইন অমান্যকারীদের জরিমানা করছে। এতে করে সকাল থেকে রাস্তা-ঘাট ফাঁকা দেখা গেছে। আর সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি হওয়ার কারণে মানুষ তেমন ঘর থেকে বের হয়নি। আর সেনাবাহিনীর টহল এবং মোবাইল কোর্ট পরিচালনাকারী টিমের নজরদারির ফলে অপ্রয়োজনে ঘর থেকে বেড় হওয়া থেকে বিরত থাকছে সাধারণ মানুষ।