কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিন খোকনের মৃত্যু, জেলা বিএনপি’র শোক

83

কাউখালী প্রতিনিধিঃ-কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও রাঙ্গামাটি জেলা বিএনপির সহ সভাপতি মোঃ জসিম উদ্দিন খোকন মৃত্যুবরন করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭০) বছর। বৃহস্পতিবার (২২ জুলাই) বিকালে চট্টগ্রামের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরন করেন।
জানা যায়, দীর্ঘদিন যাবৎ কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। ঈদুল আযহার দিন ফের তার অবস্থার অবনতি হলে চট্টগ্রামের একটি ক্লিনিকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার দিনভর লাইফ সাপোর্টে থাকার পর বিকাল সোয়া পাঁচটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তিনি দীর্ঘ ৩৪ বছর যাবৎ কাউখালী উপজেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করার করেন। ২০০৫ সালে তিনি কাউখালীর ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। বন্যাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে আপাদমস্তক একজন সাদা মনের মানুষ হিসেবে সর্বমহলে পরিচিত ছিলেন। ২০০৫ সালের চেয়ারম্যান নির্বাচনে বাঙালিদের পাশাপাশি পাহাড়ি জনগোষ্ঠীর বিশাল ভোটে তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি তিন মেয়ে ও এক সন্তানসহ অসংখ্য আপনজন, রাজনৈতিক শুভাকাঙ্খী বন্ধুবান্ধব রেখে যান।
শুক্রবার (২৩ জুলাই) বাদ জুমা ঘাগড়াস্থ রাঙ্গামাটি টেক্যসটাইলস মিল মাঠ প্রাঙ্গনে জানাযা শেষে ঘাগড়া কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে।
এদিকে কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিন খোকনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, সাবেক পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টো, জেলা যুবদল সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো: সায়েম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম তালুকদার, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা জাসাস’র সভাপতি আবুল হোসেন বালি ও সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির ও সাধারণ সম্পাদক আলী আকবর সুমনসহ জেলা-উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।