থানচি বলিপাড়া ২৯টি মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি

111

থানচি প্রতিনিধিঃ-বান্দরবানে থানচিতে ২৯টি উচ্চ বিস্ফোরক (মর্টার শেল) উদ্ধার করেছে বিজিবি। ৩৮ বলিপাড়া ব্যাটালিয়ান তত্ত্বাবধানে গ্যালেঙ্গা সিআইও ক্যাম্প আশে পাশ্বে এলাকায় বিজিবি নিজস্ব গোয়েন্দা তথ্যে ভিত্তিতে ব্যাটালিয়ানের জোন কমান্ডার লে: কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ- উল-আলম নের্তৃত্বে বিশেষ অভিযান চালিয়ে সন্ত্রাসীদের দীর্ঘদিনের মাটিতে পুতে রাখা ২৯টি উচ্চ বিস্ফোরক (মর্টার শেল) উদ্ধার করতে সক্ষম হয়।
সোমবার (১৯ জুলাই) দিনগত রাতে বান্দরবান সেনা রিজিয়নের অধীন বলিপাড়া বিজিবি জোনের গ্যালেঙ্গা ইউনিয়ন এলাকায় জোন কমান্ডারের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব বিস্ফোরক উদ্ধার করে।
জোন কমান্ডার লে: কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, পাহাড়ে এখন ও সন্ত্রাসী কার্যক্র রয়েছে। প্রতিনিয়ত আইন শৃংঙ্খলা বাহিনীর বিশেষ তৎপরতা উচ্চ বিস্ফোরক উদ্ধার করার সম্ভব হয়েছে। উদ্ধার করতে না পারলে অত্র এলাকার বসবাসরত স্থানীয় জনগন সকলের বড় ধরনে দুর্ঘটনা হতে অভাবনীয় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম আর ও বলেন, পাহাড়ে কোন ধরনে সন্ত্রাসী কার্যক্রম দমনের আইন শৃংঙ্খলার বাহিনীর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ অভিযান ভবিষ্যতে ও অব্যাহত রাখবো।