প্রধানমন্ত্রীর শান্তির নীড়ে আজ পাহাড়ের অবহেলিত জনগণ বসবাস করছে-মোহাম্মদ মিজানুর রহমান

314

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-বিলাইছড়িতে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া গৃহহীন পরিবারের পুর্ণবাসনের জন্য বিশেষ উপহার আশ্রায়ন প্রকল্পের ঘর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
শনিবার (১৭ জুলাই) সকালে তিনি উপজেলার ২নং কেংড়াছড়ি ইউনিয়নে বাজার এলাকায় এবং ১নং বিলাইছড়ি ইউনিয়নের ধূপ্যাচর এলাকা পরিদর্শন করেন।
এছাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ পরিদর্শনসহ হাসপাতালে রেডক্রিসেন্ট সোসাইটি সদস্যদের উপকরণ বিতরণ করেন। পরিদর্শনের ফাঁকে নিলাদ্রী রিসোর্ট ও ইউএনও বাসভবনে ১টি করে বৃক্ষ রোপন করেন।
এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসকের সহকারী কমিশনার মো. মামুন ও শিল্পী রানী রায়।
অন্যান্যদের মধ্যেই আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্য, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সহকারী মেডিকেল অফিসার রনি সরকার, থানা অফিসার ইনচার্জ পারভেজ আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুজন কান্তি দাশ ও ১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান এবং ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর জীব চাকমা প্রমুখ।
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শনকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, গৃহহীনদের ঘর গুনগতমান যাচাই এবং তাদের অনুভুতি জানতে পরিদর্শনের মূল লক্ষ্য। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে পাহাড়ের অবহেলিত জনগণ আজ মহা খুশি। তারা আজ ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে শান্তির নীড়ে বসবাস করছে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্প ২য় পর্যায়ে ৩৭টি পরিবারের মাঝে ঘর দেওয়া হয়।