প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও মমতাবোধ আছে বলেই মানুষ আজ বিভিন্ন সাহায্য সহযোগিতা পাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

179

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর বিশেষ প্রকল্প কর্মসুচীর আওতায় করোনা ভাইরাস এর মহামারি মোকাবেলায় দু:স্থ, দরিদ্র ও কর্মহীন জনসাধারণের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বিশেষ উপহার বিতরণ করা হয়েছে।
শুক্রবার (১৬ জুলাই) সকালে বান্দরবানের জিমনেশিয়াম হলে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এই বিশেষ উপহার বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ২ হাজার ব্যক্তিকে সামাজিক দুরত্ব নিশ্চিত করে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়।
এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর বিশেষ প্রকল্প কর্মসুচীর আওতায় করোনা ভাইরাস এর মহামারি মোকাবেলায় দু:স্থ, দরিদ্র ও কর্মহীন জনসাধারণের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বিশেষ উপহার বিতরণ অব্যাহত রয়েছে এবং এরই প্রেক্ষিতে জেলার জীপ, কার, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন, স্যানিটারি শ্রমিক সমিতি, রং মেস্ত্রী শ্রমিক সমিতি, শীল কল্যাণ সমিতি, মাছ ব্যবসায়ী সমিতি, ট্রাক, মিনিট্রাক, শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের মধ্যে এই উপহার সামগ্রী প্রদান করা হচ্ছে এবং আগামীতে ও বিভিন্ন সংগঠনের মধ্যে এই ত্রাণ সহায়তা প্রদান করা হবে।
এসময় বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও মমতাবোধের কারণেই সারাদেশের মানুষ আজ বিভিন্ন সাহায্য সহযোগিতা পাচ্ছে। করোনার এই মহামারিতে ও কেউ না খেয়ে নেই। যারা অসুস্থ হচ্ছে তারা পাচ্ছে স্বাস্থ্যসেবা, এমনকি করোনা প্রতিরোধে দেশের প্রতিটা জেলায় এখন করোনার প্রতিরোধক ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়ে গেছে এবং অনেকেই তা গ্রহণ করেছে। এসময় মন্ত্রী আরো বলেন, এই আওয়ামীলীগ সরকারই বয়স্কভাতা, বিধবা ভাতা, দুগ্ধভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন রকমের ভাতার প্রচলন শুরু করেছে এবং যার কারণে দেশের মানুষ এখন সুন্দরভাবে জীবনযাপন করছে। এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আগামীতেও সরকারের পক্ষ থেকে এই ধরণের মানবিক সহায়তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
এসময় অনুষ্টানে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলামসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা এবং দু:স্থ, দরিদ্র ও কর্মহীন জনসাধারণ উপস্থিত ছিলেন।