নিজেরা চিকিসৎকের ভুমিকা পালন করুন করোনার হাত থেকে দেশকে রক্ষা করুন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

161

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-এলাকার মানুষকে সুরক্ষা দিতে নিজেরা চিকিৎসকের ভুমিকা পালনসহ করোনার হাত থেকে দেশকে রক্ষার্থে সম্মেলিত ভাবে এগিয়ে আসার আহবান জানিয়েছেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
শনিবার (১৭ জুলাই) দুপুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও মাটিরাঙ্গা উপজেলা ও মাটিরাঙ্গা পৌরসভার যৌথ অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ নিয়ন্ত্রণে চিকিৎসা সামগ্রী বিতরণ ও শ্রমজীবি মানুষের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আকতার ববি’র সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা ও মাটিরাংগা পৌর মেয়র মো. শামছুল হক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. বশির আহাম্মদ ভুঞা, মাটিরাঙ্গা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খাঁন, সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মো. খায়রুল আলম ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী।
শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, করোনার কারনে অর্থনৈতিক মন্দা সৃষ্টি হয়েছে বিশ্বব্যাপী। বাদ পড়েনি আমাদের বাংলাদেশও। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা প্রতিরোধসহ সকল বাঁধা পেড়িয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। মানুষের জীবনকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন। নিম্নআয়ের মানুষদের দফায় দফায় নগদ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন। চিকিৎসকদের দায়ী না করে করোনা থেকে রক্ষা পেতে নিজেকেই সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি সকলকে সরকারী বিধিনিষেধ মেনে চলার আহবান জানান। তিনি বলেন, নিজে সচেতন হতে হবে, প্রতিবেশীদেরও সচেতন করতে ভূমিকা রাখতে হবে আমাদের। তা হলেই করোনা থেকে আমরা মুক্তি পাবো বলে আশাবাদ ব্যক্ত করেন।