৭৭তম জন্মদিনে হাজারো মানুষের ভালোবাসা ও শুভেচ্ছা বার্তায় সিক্ত হলেন আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ

27

শেখ ইমতিয়াজ কামাল ইমন, রাঙ্গামাটিঃ-হাজারো মানুষের ভালোবাসায় ও শুভেচ্ছা বার্তার সিক্ত হলেন পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের বড়পুত্র, সাংবাদিকদের পথ প্রদর্শক, সংবাদপত্র জগতের পথিকৃত, চারণ সাংবাদিক পার্বত্য চট্টগ্রামের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদ।
শনিবার (১০ জুলাই) করোনা ভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে সকাল থেকে ৭৭তম জন্মদিন উপলক্ষে রাঙ্গামাটির সর্বস্তরের জনগণ, বিভিন্ন পেশাজীবি ও রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদকে জন্ম দিনের শুভেচ্ছা জানান।
পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার গুরু, সাংবাদিকদের পথ প্রদর্শক, সাংবাদিকদের ইনিষ্টিটিউট ও সংবাদপত্রের পথিকৃৎ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে না আসলে হয়তো পার্বত্য অঞ্চলের সাংবাদিকতা অনেক পিছিয়ে থাকতো। এই মহান ব্যক্তির হাত ধরে জন্ম নিয়েছে তিন পার্বত্য জেলা, চট্টগ্রাম ও ঢাকাসহ অসংখ্য সংবাদ কর্মী আজ নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।
মহান এই মানুষটি দীর্ঘ সাংবাদিকতার জীবনে কিছু না পেলেও তার হাত ধরে উঠে এসেছে শত শত সংবাদকর্মী। তার অর্জনের মধ্যে রয়েছে পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম দৈনিক সংবাদপত্র দৈনিক গিরিদর্পণ। আর তাঁর এই ৭৭তম জন্ম দিনে রাঙ্গামাটির সর্বস্তরের মানুষ তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।
এদিকে, খাদ্য মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবাগত চেয়ারম্যান লিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর, সাবেক মহিলা সাংসদ সদস্যা ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদের চেয়ারম্যান অংশুই প্রু চৌধুরী, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দীন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সহ সভাপতি অলি আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, খাগড়াছড়ি থেকে প্রকাশিত দৈনিক অরণ্য বার্তা পত্রিকা সম্পাদক ও প্রকাশক চৌধুরী আতাউর রহমান রান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, সাবেক জেলা পরিষদের সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পুর্ণবাসন কেন্দ্রের পরিচালক ও জেলা রোভার স্কাউটস্ এর সম্পাদক নুরুল আবছার, বাংলাদেশ আওয়ামী ওলামালীগ ও ইমাম সমিতির পক্ষ থেকে সভাপতি মাওলানা ক্বারী মোহাম্মদ ওসমান গণি, হযরত আব্দুল ফকির মাজারের ইমাম আবুল কালাম হাশেমী কাপ্তাই উপজেলা প্রেস ক্লাব, বাঘাইছড়ি উপজেলা প্রেস ক্লাব, রাজস্থলী উপজেলা প্রেস ক্লাবসহ বিভিন্ন উচ্চপদস্থ ব্যক্তিগন তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও শত শত শুভানুদ্ধায়ীরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন।
এছাড়া ফেইসবুকে রাঙ্গামাটি জেলার বাংলাভিশন এবং বাংলাদেশ বেতারের জেলা সংবাদদাতা নন্দন দেবনাথ শুভেচ্ছা লিখেছেন আজ বটবৃক্ষের জন্মদিন। ৭৭তম জন্মদিনে খুব কাছ থেকে দেখা এই বটবৃক্ষের ছায়া পেয়েছে রাঙ্গামাটির অসংখ্য মানুষ। তিনি তার এ জীবনে অনেক পুরষ্কারে ভুষিত হয়েছেন। তার ৭৭তম জন্মদিনে সরকারের কাছে তার জন্য একুশে দাবী জানাচ্ছি।