বান্দরবানে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা দিল সেনাবাহিনী

134

বান্দরবান প্রতিনিধিঃ-বান্দরবানের রুমা উপজেলায় আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা দিয়েছে সেনাবাহিনী।
বান্দরবানে রুমা উপজেলার দূর্গম মাংলুং পাড়ায় আগুনে ক্ষতিগ্রস্থ ৪পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা বিতরণ করেন রুমা জোনের জোন কমান্ডার। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হল মেনথং ম্রো এর পুত্র মেনলুং ম্রো (২৮), মেনপয় ম্রোর এর পুত্র সিংরাও ম্রো (৩২),পালে ম্রোর এর পুত্র লেংলুং ম্রো (২৯) ও নাথাং ম্রোর এর পুত্র মেনসা ম্রো (৩৫)।
শনিবার (৩জুলাই) দুপুরে বান্দরবান রিজিয়ন কমান্ডারের পক্ষ থেকে রুমার জোন কমান্ডার আগুনে ক্ষতিগ্রস্থ ৪পরিবারকে ১০হাজার টাকা করে মোট ৪০হাজার টাকা প্রদান করেন। এছাড়া প্রতিটি পরিবারকে ২০ কেজি চাল, ৮কেজি আটা, ২লিটার তেল, ২কেজি লবন, ১কেজি ছোলা, ২কেজি মসুর ডাল, ১ কেজি সুজি, ২টি সাবান, ১০ প্যাকেট খাবার স্যালাইন, প্রয়োজনীয় ওষুধ এবং বিশুদ্ধ পানি বিতরন করেন।
রুমা জোনের জোন কমান্ডার লে: কর্ণেল মোঃ জুবায়ের শফিক (পিএসসি) বলেন, সেনাবাহিনীর এ ধরনের সহযোগিতায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো সন্তুষ্টি প্রকাশ করেছে, এ ধরণের দূর্যোগ মোকাবেলায় সেনাবাহিনীর এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান জোন কমান্ডার।
উল্লেখ্য, গত ২জুলাই রাতে রুমা উপজেলার গালেংগ্যা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাংলু পাড়ার একটি বসতবাড়ীর রান্নাঘর থেকে আগুনের সুত্রপাত হয় আর এতে ৪টি পরিবারের ৬টি বসতবাড়ী পুড়ে যায়।