বান্দরবানে কেউ না খেয়ে মরবে না, কেউ অভুক্ত থাকলে প্রশাসনের সাথে যোগাযোগ করুন-পার্বত্য মন্ত্রী

99

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বীর বাহাদুরের বান্দরবানে কেউ না খেয়ে মরবে না। বীর বাহাদুর যতদিন বেঁচে থাকবে বান্দরবানের সকল সম্প্রদায়ের মানুষ সম্প্রীতি ও শান্তিতে বসবাস করবে। এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তার পাশাপাশি, রেডক্রিসেন্ট সোসাইটি, পৌরসভা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বান্দরবানের অসহায়দের ত্রাণ বিতরণ করেছে এবং আগামীতে ও করবে। এসময় মন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারের নির্দেশাবলী প্রতিপালনের জন্য আহবান জানান এবং কেউ এই লকডাউনের কারণে অভুক্ত থাকলে অবশ্যই জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার আহবান জানান।
রবিবার (৪ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জিমনেসিয়াম হলে কোভিড ১৯ এর কারনে বান্দরবানে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই খাদ্য সামগ্রী বিতরন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় বান্দরবানে কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া প্রায় ৪শত অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি পরিবারকে ১০কেজি চাল, ১লিটার তেল, ২কেজি আলু, ১কেজি ডাল, ১কেজি লবণ, ১কেজি পিয়াঁজ প্রদান করা হয়।
এসময় বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বান্দরবানে কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দু:স্থ পরিবারের সদস্যদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে এবং কোভিড-১৯ চলাকালে সরকারের পক্ষ থেকে এই সহায়তা অব্যাহত থাকবে।
ত্রাণ সামগ্রী বিতরণকালে এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীরসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।