রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাঠ প্রস্তুতিতে অব্যবস্থাপনা

35

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিকতা ভালো হলেও মাঠের ব্যবস্থাপনায় খেলোয়াড়দের মাঝে অসন্তোষ বিরাজ করছে।
মঙ্গলবার (১৫ জুন) রাঙ্গামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে উদ্বোধনী খেলায় খেলোয়াড়দের খেলতে বেগ পেতে হয়েছে। মাঠ প্রস্তুত ও ডেকারেশনের জন্য ৪০ হাজার টাকা বরাদ্ধ থাকলেও কোথায় গেলো এ টাকা তা নিয়ে খেলোয়াড় ও কর্মকর্তাদের মাঝে প্রশ্ন উঠেছে।
এ সময় খেলোয়াড়রা অভিযোগ করে বলেন, মাঠের অবস্থা ভালো নাহওয়ায় বল কি করতে এবং বল নিয়ে দৌড়াতে আমাদের কষ্ট হচ্ছে। মাঠে বড় বড় ঘাষ ও বিশাল বিশাল ভাটি থাকায় তারা তাদের যোগ্যতা মতো খেলা খেলতে পারেনি। রড় বড় ঘাসের কারণে বল নিয়ে ড্রাইভ দিতে গিয়ে আমাদের মারাত্মক ভাবে ব্যঘাত হয়েছে।
এদিকে কাউখালী ও লংগদু উপজেলা দলের কয়েকজন কর্মকর্তা বলেন, রাঙ্গামাটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সব কিছু ঠিক থাকলেও মাঠ নিয়ে আমাদের অভিযোগ রয়েছে। মাঠে বড় বড় ঘাস থাকায় আমাদের ছেলে মেয়েদের কষ্ট হয়েছে। তারা বলেন, মাঠ সংস্কার নিয়ে জন্য বিশাল একটি বরাদ্দ থাকলেও তারা মাঠ প্রস্তুত করতে পারেনি। মাত্র ২ থেকে ৩ হাজার টাকা খরচ করলেই মাঠের ঘাস গুলো কাটা যেতো।
এই বিষয়ে রাঙ্গামাটি জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ আফাস উদ্দিন বলেন, আমাদের মাঠ প্রস্তুতির জন্য আমাদের মাত্র ৫ হাজার টাকা বরাদ্ধ ধরা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার জন্য মেশিন গুলো নষ্ট তাই মাঠ সংস্কার করা হয়নি। আগামীকাল আমরা বাইরে থেকে মেশিন এনে তা ঠিক করে ফেলবো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলা প্রশাসনের রেজুলেশনে ৪০ হাজার টাকার যে ব্যয় ধারা হয়েছে তা বিভিন্ন খাতে ব্যয় করা হবে।